• ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:০৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

গত নির্বাচনে যারা নৌকার পক্ষে কাজ করেছে, তাদের দলে নেয়া হবে —ওবায়দুর কাদের

bmahedi
প্রকাশিত জুলাই ২, ২০১৯, ০৬:২১ পূর্বাহ্ণ

রোকনুজ্জামান রিপন।।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত নির্বাচনে যারা নৌকার পক্ষে কাজ করেছে, অথচ দলের সদস্য নয়, এমন সমর্থকদের সদস্য করতে হবে। আমরা তাদের দলে নেব।

গতকাল সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলোচনা সভায় তিনি আরও বলেন, তার আগে এদের মধ্যে কেউ স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি সম্পন্ন কিনা তা আমরা দলীয়ভাবে ও গোয়েন্দার মাধ্যমে খতিয়ে দেখব।

ওবায়দুল কাদের বলেন, বরগুনায় রিফাত শরীফকে হত্যার ঘটনায় জড়িত কেউ রেহাই পাবে না এবং একে উৎসাহিত বা প্রশ্রয় দেওয়া সমান অপরাধ। ফেনীর সোনাগাজীতে নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় যেমন কেউ রেহাই পায়নি, এক্ষেত্রেও কেউ ছাড় পাবে না। তিনি বলেন, রিফাত হত্যায় প্রধানমন্ত্রী দোষীদের গ্রেপ্তারে নির্দেশ দিয়েছেন। সরকার প্রধানের এ ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি প্রমাণিত হয়েছে। এ পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিরাও গ্রেপ্তার হবে।

সভার পর মন্ত্রিসভায় কোনো রদবদল হচ্ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওই অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভা বাড়ানোর বিষয়টি আমি নিজে এখনো জানি না। যদিও এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে মন্ত্রিপরিষদের কিছু পদ খালি আছে। যেমন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। এগুলো পূরণ হবে। ছয় মাসেই কারও পারফরমেন্স যাচাই করা সম্ভব নয়। তবে মন্ত্রিপরিষদের পরিবর্তন বা সম্প্রসারণ, অথবা দায়িত্ব বণ্টন খুব সহজেই হচ্ছে বলে মনে হয় না। প্রধানমন্ত্রী চীন থেকে ফিরে এলে জানা যাবে।

দেশ কি জঙ্গিমুক্ত? সরকার আশ্বস্ত কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, শ্রীলঙ্কার ঘটনার পর বিশ্বের কেউই বলবে না যে তারা স্বস্তিতে আছে। নরওয়ে, নিউজিল্যান্ডেও জঙ্গি হামলার ঘটনা ঘটছে। তবে আমরা আতঙ্কিত নই, সতর্কতা অবলম্বন করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গিসম্পন্ন কাউকে আমাদের দলীয় ও সরকারি কর্মকা-ে কোথাও সমর্থন করছি না। এ ক্ষেত্রে আমাদের আগের সিদ্ধান্ত বহাল আছে। ১ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত দলের সদস্য বই সংগ্রহ চলবে। ২১ জুলাই থেকে চলবে সদস্য সংগ্রহ অভিযান।

Sharing is caring!