• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৫৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

গদখালীর উৎপাদিত ফুল একদিন বিশ্ব বাজার দখল করবে :—-কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

bmahedi
প্রকাশিত অক্টোবর ৩, ২০১৯, ২৩:০৬ অপরাহ্ণ
গদখালীর উৎপাদিত ফুল একদিন বিশ্ব বাজার দখল করবে :—-কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক
মনিরুল আলম মিশর :- ঝিকরগাছা ব্যুরো :-

ফুলের রাজ্যে ঝিকরগাছার গদখালীতে বিশিষ্ট শিক্ষাবিদ মাননীয় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, গদখালীর উৎপাদিত নানা প্রজাতির ফুল বাংলাদেশের  চাহিদা মিটিয়ে একদিন বিশ্ব বাজার দখল করবে। এজন্য আধুনিক পদ্ধতিতে বিশ্বমানের ফুল উৎপাদনের দিকে নজর দিতে হবে। পাশাপাশি সকল চাষীকে বিষমুক্ত ফল ও সবজী উৎপাদন করতে হবে।  তিনি আরো বলেন, ধান নিয়ে কৃষককে আর চিন্তা করা লাগবে না। আগামী মৌসুমে কৃষকের কাছ থেকে সরকার সরাসরি নায্যমূল্যে ধান ক্রয় করবে।
আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ঝিকরগাছার গদখালী এলাকায় ফুল এবং সবজী উৎপাদনকারী চাষীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, এ অঞ্চলের কৃষকেরা ফুল উৎপাদনের পাশাপাশি বিএডিসির সহযোগিতায় বিষমুক্ত সবজী উৎপাদনে যে ভূমিকা রেখে চলেছে, তা প্রসারের জন্য সরকারের সহযোগিতা অব্যহত থাকবে।
গদখালীর পটুয়াপাড়ায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান সায়েদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কৃষি সচিব নাসিরুজ্জামান।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) কর্মসূচি পরিচালক প্রকৌশলী মাহবুবুর রহমান, তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল্লাহ আল রশিদ,

Sharing is caring!