• ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৪৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যা, ভারতে মন্ত্রীর ছেলে গ্রেপ্তার

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১০, ২০২১, ১১:০৪ পূর্বাহ্ণ
গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যা, ভারতে মন্ত্রীর ছেলে গ্রেপ্তার

ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক ।।

ভারতের উত্তর প্রদেশের লাখিমপুরে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র মনুকে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এবং আনন্দবাজার জানায়, কৃষক নিহতের ঘটনার পর থেকেই ভারতের বিরোধী দলগুলো থেকে আশিসকে গ্রেপ্তারে কেন্দ্রীয় সরকারের ওপর চাপ বাড়ানো হচ্ছিল।

এর পরে শনিবার( ৯ অক্টোবর) আশিসকে জেরা করতে শুরু করে ভারতীয় পুলিশ। আনন্দবাজার জানায়, শনিবার( ৯ অক্টোবর) রাত ১১টায় আশিসকে গ্রেপ্তার করা হয়।
 ভারতীয় পুলিশের বরাতে দেশটির সংবাদ মাধ্যমগুলো জানায়, জিজ্ঞাসাবাদে আশিসের বক্তব্যে অসঙ্গতি পাওয়া গেছে। পুলিশ আরও জানায়, তদন্তে অসহযোগিতা করছেন আশিস। সে কারণেই তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।
ভারতের কেন্দ্রীয় সরকারের বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে ১০ মাস ধরে আন্দোলন-বিক্ষোভ করে আসছেন কৃষকরা। আগামী বছর উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন সামনে রেখে বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করতে রোববার( ৩ অক্টোবর) রাজ্যের লাখিমপুর খেরি জেলা সফরে যান দুই মন্ত্রী।
এ সময় তাদের সফর ঠেকাতে সেখানে জড়ো হন শত শত বিক্ষুব্ধ কৃষক। একপর্যায়ে মন্ত্রীদের গাড়িবহর তাদের ওপর দিয়েই যাওয়ার চেষ্টা করলে সহিংসতা শুরু হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার ভিডিও ফুটেজে ওই এলাকায় বিভিন্ন গাড়িতে আগুন জ্বলতে দেখা গেছে।
 
গাড়িবহরে থাকা একটি গাড়িতে মন্ত্রীপুত্রও ছিলেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলেও সহিংসতায় নিজের পুত্রের জড়িত থাকার কথা অস্বীকার করেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র।
 
বিক্ষুব্ধ কৃষকরা তিন বিজেপি কর্মী এবং এক গাড়িচালককে পিটিয়ে হত্যা করে বলেও অভিযোগ করেন তিনি। তবে, কৃষক ইউনিয়নের নেতাদের অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলের গাড়ির নিচে চাপা পড়েই চার কৃষকের মৃত্যু হয়েছে।

Sharing is caring!