• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:০৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

গোটা দেশ আজ লুটপাট আর ক্যাসিনোর রাজ্যে পরিণত হয়েছে : নিতাই রায় চৌধুরী

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০১৯, ০৭:৩১ পূর্বাহ্ণ
যশোর ব্যুরো ।।

যশোরে স্বেচ্ছাসেবক দলের মানববন্ধনে বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাড. নিতাই রায় চৌধুরী বলেছেন, ভোট ডাকাতি করে ক্ষমতা দখলকারী অবৈধ সরকারের মন্ত্রী, এমপিও নেতা-কর্মীরা দেশ থেকে হাজার হাজার কোটি টাকা লুপাট করে বিদেশে পাচার করছে। লুটপাট করা হয়েছে বাংলাদেশ ব্যাংকসহ সকল আর্থিক প্রতিষ্ঠান। নেতা-কর্মীদের বাড়ি অফিস থেকে অবৈধ হাজার হাজার কোটি টাকা ও স্বর্ণালংকার উদ্ধার হচ্ছে। গোট দেশ আজ লুটপাট, চোর, ডাকাত ও ক্যাসিনোর রাজ্যে পরিণত হয়েছে। বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বিশাল এই মানববন্ধনে অ্যাড. নিতাই রায় চৌধুরী আরও বলেন, এই সরকার বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রেখে তার মন্ত্রী এমপিসহ নেতা-কর্মীদের লুটপাট, দুর্নীতি ও ক্যাসিনোর বাণিজ্যের সুযোগ করে দিয়েছেন। দেশে মেগা প্রকল্পের নামে চলছে মেগা দুর্নীতি। আজ দেশের র্অথনীতি সর্বকালের খারাপ অবস্থার মধ্যে। যেখানে দেশে লাখ লাখ যুবকের কর্মসংস্থান নেই, যেখানে সরকার বলছে, দেশের প্রবৃদ্ধি বাড়ছে। তিনি বলেন, মানুষ এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে চায়। জনগণকে মুক্তি দিতে ও দেশের অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার করতে বেগম খালেদা জিয়ার মুক্তির কোন বিকল্প নেই। তাই জনগণকে সাথে নিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার মধ্য দিয়ে একটি তীব্র আন্দোলনের মাধ্যমে এই সরকারের মসনদ ভাঙতে হবে।
মানববন্ধনে প্রধান বক্তার বক্তৃতায় বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, বেগম খালেদা জিয়া একটি প্রতিকী শব্দ। আজ শুধু তিনিই কারাবন্দি নন, অবরুদ্ধ দেশের গণতন্ত্র। আমরা এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করি ক্ষমতায় যাওয়ার জন্য নয়। আন্দোলন করি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব টিকিয়ে রাখার জন্যে। দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন প্রতিষ্ঠা, জনগণের কথা বলার স্বাধীনতা ও তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে।
মানববন্ধনে বিশেষ অতিথির বক্তৃতায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, দেশে গণতন্ত্রের লেবাসে চলছে দুর্বৃত্তায়ন। মানুষ আজ নির্যাতিত। এ থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে হলে কর্তৃত্ববাদী স্বৈরাচারী সরকারের পতন নিশ্চিত করা ছাড়া কোন বিকল্প পথ নেই। তাই অতীতের মত দেশের ক্রান্তিকালে সকলকে ঐক্যবদ্ধ হয়ে একটি তীব্র আন্দোলনের মাধ্যমে এই সরকরের পতন নিশ্চিত করতে হবে।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্যসচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহ্বায়ক অ্যাড. কামাল আজাদ পান্নু, যশোর সদর উপজেলা ুিবএনপির সভাপতি নুর-উন-নবী, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক নাজমুল হোসেন বাবুল, জেলা তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামাসন বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক খায়রুল বাশার সুজন, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা রফিকুল ইসলাম, অভয়নগর উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মোল্লা হাবিবুর রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, সদর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি রবিউল ইসলাম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল।

Sharing is caring!