• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:২৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

গ্রামবাংলার ঐতিহ্যবাহি লাঠিখেলা উৎসব 

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১, ২০২১, ১৬:৩৫ অপরাহ্ণ
গ্রামবাংলার ঐতিহ্যবাহি লাঠিখেলা উৎসব 
নড়াইল প্রতিনিধি ।।
খেলা শুধু খেলা নয় এ এক অনন্য শারীরিক কসরত, এটি আমাদের ঐতিহ্য, আত্মরক্ষার কৌশল, এর মাধ্যমে আসে শারীরিক ও মানসিক সুস্থতা। মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে অনুষ্ঠিত হলো গ্রামবাংলার ঐতিহ্যবাহি লাঠিখেলা উৎসব। শনিবার বিকালে নড়াইল সদর উপজেলার বাসগ্রাম ইউনিয়নের বি-গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই আয়োজন অনুষ্ঠিত হয়।
নড়াইল বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ লাঠিয়াল দল ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে লাঠি খেলা উৎসবে নড়াইলের দুটি দল, মাগুরা , কুষ্টিয়া ও যশোরের ১টি দল সহ মোট ৫টি দল অংশগ্রহণ করে। বিকাল থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত লাঠি খেলা অনুষ্ঠিত হয়।
এই উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের সভাপতি মলয় কুমার কুন্ডুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার প্রবীর কুমার রায় ও অধ্যক্ষ (অবঃ) রওশন আলী।
করোনার কারণে প্রায় দুই বছর লাঠি খেলা বন্ধ ছিলো, সম্প্রতি করোনার প্রকোপ কম হওয়ায় পুনরায় তারা মাঠে ফিরতে পারায় খুশি খেলোয়ারসহ দর্শক। বিপুল সংখক দর্শক মনোমুগ্ধকর এই খেলা উপভোগ করেন।
প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান তার বক্তব্যে বলেন, আমরা চাই এই ঐতিহ্যবাহি খেলার প্রসার বৃদ্ধি পাক, আমরা এই খেলায় প্রচার প্রসারে আয়োজন করা সহ পৃষ্টপোষকতা করবো
 
 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!