• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:২১
  • রেজিস্ট্রেশন ৪৬১

চন্দনাইশে তাজেদারে মদিনা সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২, ২০২১, ১৪:০৪ অপরাহ্ণ
চন্দনাইশে তাজেদারে মদিনা সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক, চট্রগ্রাম ।।
ন্দনাইশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ:) উদযাপন উপলক্ষে তাজেদারে মদিনা সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১ নভেম্বর সোমবার বিকাল ৩ টা হতে চট্টগ্রাম চন্দনাইশস্থ গাছবাড়িয়া সরকারি কলেজ ময়দানে গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ উপজেলা ও পৌরসভা শাখার উদ্যোগে এই পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ:) উদযাপন উপলক্ষে তাজেদারে মদিনা সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
 সভায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন রাহনুমায়ে শরীয়ত ও তরিক্বত,দরবারে আলিয়া কাদেরিয়া ছিরিকোট শরীফের সাজ্জাদানশীন পীরে বাঙ্গাল,আওলাদে রাসূল (দ:) আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.)।
 গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ উপজেলার সভাপতি আবদুল গফুর খান এর সভাপতিত্বে ও পৌরসভার সাধারণ সম্পাদক মোরশেদুল আলমের সঞ্চালনায় মাহফিলে বিশেষ মেহমান ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী, আ.লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান,উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী,আ.লীগের কেন্দ্রীয় ত্রাণ উপ-কমিটির সদস্য আবদুল কৈয়ুম চৌধুরী,চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দিন সরকার। তকরির করেন, আল্লামা মুফতি আবদুল ওয়াজেদ, আল্লামা হাফেজ ক্বারী আশরাফুজ্জামান আলকাদেরী,অধ্যক্ষ মুফতি আহমদ হোসেন আল কাদেরী,বদিউল আলম রিজবী। উপস্থিত ছিলেন আনজুমানের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আলহাজ্ব মো. মহসিন, সেক্রেটারী জেনারেল আলহাজ্ব আনোয়ার হোসেন, গাউছিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মো. কমিশনার, সিনিয়র যুগ্ম মহাসচিব এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, যুগ্ম মহাসচিব মাহবুবুল হক খান, দক্ষিণ জেলা গাউছিয়া কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব আবদুর ছবুর,বর্তমান সভাপতি আলহাজ্ব কমর উদ্দীন সবুর, সাধারণ সম্পাদক মাষ্টার হাবিব উল্লাহ, উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওলানা সোলায়মান ফারুকী,গাউছিয়া কমিটি চন্দনাইশ পৌরসভার সভাপতি মেজবাহ উদ্দিন,মাওলানা আবদুল হাকিম,মাওলানা সোহেল উদ্দিন আনছারী, মো.মারুফ রেজা,আলমগীর ইসলাম বঈদী,
এসময় আওলাদে রাসূল (দ:) হযরতুল আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.) বলেছেন, বাংলাদেশ সহ সারা বিশ্বের মানুষ অশান্তি, অস্থিরতার মধ্যে দিনযাপন করছে। মুসলমানেরা সবচেয়ে নির্যাতিত ও নিপীড়িত। বর্তমান মুসলিম শান্তির নিড়ে আশ্রয় দিতে বার বার ব্যর্থ হচ্ছে। আল্লাত তায়ালার নির্দেশিত বিধান ও তাঁর প্রিয় রাসূল (দ:) এর প্রদর্শিত রীতি-নীতি সুন্নাত ত্যাগ করায় বিশ্বময় এ অশান্তির কারণ। তাই শান্তি প্রতিষ্ঠার জন্য আল্লাহ-রাসূল (দ:) ও আউলিয়ায়ে কেরামের সোহবতের বিকল্প নেই। আপনারা যে সিলসিলায় বায়াত হলেন, এটি শাহেন শাহে বাগদাদ হযরত আবদুল কাদের জিলানী (রা:) এর সিলসিলা। এ সিলসিলা রূহানী সম্পর্ক রাসূলে (দ:) এর সাথে উভয় জাহানে সফলতার জন্য সিলসিলার মাশায়েখ হযরতের পক্ষ হতে আপনাদের জন্য যে ছবক নির্ধারন করে দেয়া হয়েছে তা যত বেশি মহব্বত সহকারে আদায় করবেন, তত বেশি ফায়দা হবে।
ভোর রাত ৫ টায় ফজর নামাজ বাদ বিশেষ মোনাজাত শেষে অনুষ্ঠানের সমাপ্তি পরবর্তী উপস্থিত মুসল্লিদের মাঝে তবরুক বিতরণ করা হয়।
 বার্তাকণ্ঠ/এন 

Sharing is caring!