• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৩৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

চন্দনাইশে সুপেয় পানি ও স্যানিটেশন প্রকল্প বিষয়ক কর্মশালা

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৫, ২০২১, ১৭:০৭ অপরাহ্ণ
চন্দনাইশে সুপেয় পানি ও স্যানিটেশন প্রকল্প বিষয়ক কর্মশালা
ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগর ।।
চন্দনাইশ পৌরসভায় আওতাধীন বিভিন্ন ওয়ার্ডে সুপেয় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের কার্যক্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫  অক্টোবর) সকাল ১১ টায় চন্দনাইশ পৌরসভার উদ্যোগে, পৌরসভা কার্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন পৌর মেয়র মোঃ মাহাবুবুল আলম খোকা।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে, লোকাল সাপোর্ট ইউনিট (টিএসইউ) এর সহযোগিতায় এবং জিওবি, বিশ্বব্যাংক ও এ আই আইবি’র অর্থায়নে এ কর্মশালার আয়োজন করা হয়।
পৌর সচিব মোহাম্মদ মহসিনের সঞ্চালনায় কর্মশালায় আলোচনা করেন পানি ও স্যানিটেশন প্রকল্পের টিম লিডার ড. এ কে এম কামরুজ্জামান, সোশাল স্পেশালিস্ট অফিসার মো. আমীর হোসেন, প্যানেল মেয়র আলহাজ্ব মো. আবু তৈয়ব সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সামাজিক ব্যক্তিবর্গ ও স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মশালায় বক্তারা প্রকল্পের পরিচিতি, লক্ষ্য, উদ্দেশ্য, নিরাপদ পানির গুণাবলী, নিরাপদ পানির উপকারিতা, স্যানিটেশনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে আলোকপাত করেন।
কর্মশালায় পানি সরবরাহ লাইন প্রতিস্থাপন, স্যানিটেশন–পয়ঃ নিষ্কাশন কার্যক্রম সুচারুরুপে বাস্তবায়নে টিএলসিসি’র সুপরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করা হয়।
উল্লেখ্য, বিশ্বব্যাংকের অনুদানে চন্দনাইশ পৌরসভায় ১২০ কোটি টাকায় ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

Sharing is caring!