• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:১৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

চার্জিং : শাওমির তাক লাগানোর ঘোষণা

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ২, ২০২১, ১৬:৩৭ অপরাহ্ণ
চার্জিং : শাওমির তাক লাগানোর ঘোষণা

বার্তাকণ্ঠ ডেস্ক ##

স্মার্ট ফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শাওমি রেকর্ড সৃষ্টিকারী হাইপার চার্জ টেকনোলজি ওপেন করার জন্য তৈরি। দ্রুত চার্জিং টেকনোলজিকে যারা প্রায় অবিশ্বাস্য পর্যায়ে নিয়ে গিয়েছে, চীনা প্রতিষ্ঠান শাওমি তাদের অন্যতম।

শাওমির অর্জনের মধ্যে রয়েছে দ্রুততম ওয়্যারলেস চার্জিং টেকনোলজি। পাশাপাশি, যে অল্প কয়টি প্রতিষ্ঠান ১২০ ওয়াটের তারযুক্ত দ্রুত চার্জিং টেকনোলজির প্রোডাক্ট তৈরি করে, শাওমি সে তালিকায় আছে।শাওমি তার সোশাল মিডিয়া চ্যানেলগুলোয় নতুন একটি পোস্ট শেয়ার করেছে। ওই পোস্টে শাওমির দাবি, নতুন হাইপারচার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি আনার সঙ্গে প্রতিষ্ঠানটি নতুন রেকর্ড তৈরি করবে। তবে কেউ নিশ্চিত নন যে নতুন টেকনোলজিটি তারযুক্ত না তারহীন।

এই বছরের শুরুতেই গুজব রটেছিল, শাওমি নতুন একটি ফোন নিয়ে কাজ করছে যেটিতে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে এবং ফোনটি বছরের দ্বিতীয়ার্ধে বাজারে আসবে।সূত্র অবশ্য পরে ব্যাখ্যা করেছে, ২০০ ওয়াট চার্জিং মানে হচ্ছে ফোনটিতে যতোরকমভাবে চার্জ দেওয়া সম্ভব সেগুলোর যোগফল হবে ২০০ ওয়াট। এর মানে হচ্ছে, তারযুক্ত, তারহীন এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের যোগফল।এখন পর্যন্ত শাওমির সবচেয়ে প্রিমিয়াম ফোন হলো এমআই ১১ আলট্রা। এতে আছে ৬৭ ওয়াট তারযুক্ত চার্জিং, ৬৭ ওয়াট তারহীন চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স তারহীন চার্জিং, যার যোগফল দাঁড়ায় ১৪৪ ওয়াট। সেই হিসাবে সম্ভবত শাওমি নতুন যে ফোন আনবে তার চার্জিয়ের উপায়গুলোর যোগফল দাঁড়াবে ২০০ ওয়াট বা এর কাছাকাছি।এমআই ১১ আলট্রা ফোনটির ৬৭ ওয়াট চার্জিং এখনও বাজারে দ্রুততম ওয়্যারলেস চার্জিংয়ের রেকর্ডধারী।

Sharing is caring!