• ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:৫১
  • রেজিস্ট্রেশন ৪৬১

চোখের আকৃতি প্রকাশ করে মানুষের ব্যক্তিত্ব

bmahedi
প্রকাশিত এপ্রিল ২৫, ২০২১, ১১:০৮ পূর্বাহ্ণ
চোখের আকৃতি প্রকাশ করে মানুষের ব্যক্তিত্ব

নজরুল ইসলাম ## চোখের রঙই শুধু আপনার ব্যক্তিত্ব সম্পর্কে বলে এমনটি নয়। সুখ, দুঃখ, ক্রোধ, আনন্দ, মিথ্যা ইত্যাদি আমরা কারো চোখ দেখে বেশ সহজেই বলে দিতে পারি। আবার এই চোখ নির্দিষ্ট কোনো আবেগের জন্যে নির্দিষ্ট ভাবে প্রতিক্রিয়াও করে। এভাবেই আমরা কারো সাথে কথা না বলেও তার আবেগ বা অবস্থা সম্পর্কে বলে দিতে পারি। তবে শুধুমাত্র আবেগই নয়, চোখের আকৃতি দেখে কোনো ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কেও বলে দেয়া যায়। শুনতে অবাক লাগলেও গবেষকেরা এমনটাই বলেন।

 

বালগিং আইস (ফোলা চোখ)

ফোলা চোখ শব্দটি প্রকৃতপক্ষে এটি বোঝাতে ব্যবহার হয় যে আপনার চোখ সকটে লুকিয়ে নেই। অর্থাৎ আপনার চেহারার সাথে চোখ সমান ভাবে ফুটে থাকে। আর এরকম চোখের অধিকারীরা দয়ালু ও মিষ্টি ধরনের হয়ে থাকে৷ এদের পরিচিতি এবং চলাফেরা খুব সীমিত ভাবে পরিবার ও আশেপাশের বন্ধুবান্ধবের সাথে হয়ে থাকে৷ এধরণের ব্যক্তিরা আপনার কাছে অনেক মূল্যবান কেউ যাকে আপনি কখনো চোখের আড়াল হতে দিতে চাইবেন না।

রাউন্ড আইস (গোলাকার চোখ)

আপনার চোখ যদি গোলাকার আকৃতির হয় তবে ধরে নেয়া হয় আপনি অত্যন্ত সৃজনশীল একজন মানুষ। পাশাপাশি আপনি মুক্ত, সংবেদনশীল এবং অতি উৎসাহী একজন মানুষও বটে। এছাড়াও অনেক বড় একটা দলের অনেক মানুষের মধ্যেও আপনি সকলের দৃষ্টি আকর্ষণ করতে পারেন খুব সহজেই। তবে বেশিরভাগ ক্ষেত্রেই গোলাকার চোখের মানুষগুলো দেখতে কিছুটা বেক্ষাপ্পা হয়।

ডিপ সেট আইস (কোটরে ঢুকে থাকা চোখ)

আপনার চোখ যদি আসলেই অক্ষিকোটরের বেশ গভীরে অবস্থিত হয় তবে আপনি হলো স্বপ্নপ্রেমী একজন মানুষ এবং একাকী সময়কে উপভোগ করতে পারেন খুব সহজেই। বাইরের পরিবেশে আপনি বেশ রহস্যজনক একজন ব্যক্তি। তবে এটা নেতিবাচক কিছু নয়। এছাড়াও আপনি বেশ রোমান্টিক এবং ঠিক তখনই নিজেকে সম্পূর্ণভাবে প্রকাশ করেন যখন কাউকে খুব ভালো ভাবে জানেন।

আলমন্ড শেপড আইস (কাঠবাদাম আকৃতির চোখ)

এই বাদাম আকৃতির চোখের মানুষেরা সাধারণত উষ্ণ মেজাজের অধিকারী হয়। তারা বেশ দয়ালু হয়। এধরণের মানুষরা অন্যকে সাহায্য করতে ভালোবাসে এবং যথাসাধ্য সাহায্য করে থাকে। তবে এধরণের মানুষরা কিছুটা রহস্যজনক হয় যা অন্যদের জন্যে বেশ অসুবিধার একটা ব্যাপার এদেরকে বুঝার জন্যে৷ এছাড়াও তারা যেকোনো ব্যাপার কে হালকা ভাবে নেয় এবং ভারমুক্ত থাকার চেষ্টা করে।

স্মল আইস (ছোট চোখ)

আপনার চোখ যদি হয় ছোট ধরনের তবে আপনি নিজের দিকে খুব ভালো ভাবে মনোনিবেশ করতে পারেন। আপনি আপনার জীবনকে সমালোচক, বিশ্লেষণাত্মক এবং গুরুতর ইত্যাদি দৃষ্টিভঙ্গিতে দেখে থাকেন৷ বেশিরভাগ ক্ষেত্রেই আপনি গ্রুপের স্মার্ট ব্যক্তি এবং জটিল কোনো কাজের সমাধানকারী। কেউ কেউ ভেবে থাকে এধরণের মানুষের আবেগ নেই। তবে প্রতিটি মানুষ সম্পর্কে সৃষ্টিকর্তার যে বিবরণ সেই সত্যের চেয়ে বড় আর কিছুই নেই৷

Sharing is caring!