• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:২২
  • রেজিস্ট্রেশন ৪৬১

জাতীয় ক্রিকেট দলে যশোরের মেয়ে সানজিদা, খেলতে গেলেন পাকিস্তান

bmahedi
প্রকাশিত অক্টোবর ২৩, ২০১৯, ০৭:৪৪ পূর্বাহ্ণ
মো: ইদ্রিস আলী :=

জাতীয় ক্রিকেট দলে যশোরের মেয়ে সানজিদা, খেলতে গেলেন পাকিস্তান। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন যশোরের মেয়ে সানজিদা আক্তার মেঘলা। তিনি বাম হাতের ঘূর্ণি জাদু দেখাবেন পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-২০ সিরিজে। এদিকে, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সালমা খাতুনের নেতৃত্বে মেঘলাসহ ১৫ সদস্যের স্কোয়াড বাংলাদেশ ত্যাগ করেছেন।
সানজিদা আক্তার মেঘলা যশোর শহরের রেলগেট এলাকার ব্যবসায়ী মুহাম্মদ লাল্টুর মেয়ে। মাইকেল মধুসূদন তারাপসন্ন বালিকা স্কুল এন্ড কলেজে চতুর্থ শ্রেণিতে অধ্যায়নরত অবস্থায় ক্লেমন আছিয়া ক্রিকেট ইন্সটিটিউটে ক্রিকেটে পা রাখেন। মেঘলা বর্তমানে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে মানবিক বিভাগে এসএসসি পরীক্ষা দেবেন। বাবা ও মায়ের অনুপ্রেরণার পাশাপাশি সাবেক ক্রিকেটার ও ক্রীড়া সংগঠক ক্লেমন আছিয়া ক্রিকেট ইন্সটিটিউটে প্রশিক্ষক এহসানুল হক সুমন, আসাদুল্লাহ খান বিপ্লবের সহযোগিতায় ধীরে ধীরে ক্রিকেটার হিসেবে গড়ে ওঠেন। সানজিদা আক্তার মেঘলা খেলেছেন কলাবাগান ও আবাহনী ক্লাবে। বর্তমানে আছেন বিকেএসপিতে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে খেলবেন সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহম্মেদ (সহকারী অধিনায়ক), জাহানারা আলম, সামিমা সুলতানা (উইকেট রক্ষক), আয়শা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, ইকা মল্লিক, শারমিন সুলতানা, খালিদা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপতা ও সানজিদা আক্তার মেঘলা।
সানজিদা আক্তার মেঘলা দেশ ত্যাগের আগে বলেন, আজকের এই সাফল্য আমার বা আমার পরিবারে নয়। গোটা দেশ ও বিশেষ করে যশোরবাসীর সাফল্য। তিনি যশোরবাসীর কাছে দোয়া চেয়েছেন। ক্লেমন আছিয়া ক্রিকেট ইন্সটিটিউটের কোচ এহসানুল হক সুমন বলেন, পরিশ্রম মানুষকে তার নির্দিষ্ট স্থানে পৌঁছে দেয়; তার উদাহরণ সানজিদা আক্তার মেঘলা। চতুর্থ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় মেঘলা খেলার প্রশিক্ষণ নেয়। তার মেধা ও মনোবলে আজ মেঘলা অল্প বয়সে পাকিস্তানে খেলতে গেছে। ক্লেমন আছিয়া ক্রিকেট ইন্সটিটিউটের অপর কোচ আসাদুল্লাহ খান বিপ্লব বলেন, সর্বোচ্চ কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে বাংলাদেশ জাতীয় মহিলা দলে জায়গা করে নিয়েছে যশোরের মেয়ে মেঘলা।

Sharing is caring!