• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:৪৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

জাতীয় দলে ফিরলেন নেইমার

bmahedi
প্রকাশিত আগস্ট ১৮, ২০১৯, ০৮:০৭ পূর্বাহ্ণ
সাজ্জাদুল ইসলাম সৌরভ ।। 

ব্রাজিলে ফিরলেন নেইমার। কলম্বিয়া ও পেরুর বিপক্ষে সেপ্টেম্বরে দুটি প্রীতি ম্যাচের জন্য ২৩ সদস্যের দলে তাকে রেখেছেন কোচ তিতে। ইনজুরির কারণে ঘরের মাঠে কোপা আমেরিকার দলে ছিলেন না ব্রাজিলের নিয়মিত অধিনায়ক। ৬ সেপ্টেম্বর মিয়ামিতে কলম্বিয়ার সঙ্গে ম্যাচ। এর চার দিন পর পেরুর সঙ্গে ম্যাচ, লস অ্যাঞ্জেলেসে।

জুন মাসে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন নেইমার। ইনজুরি থেকে সেরে উঠেছেন। তাই ফিরলেন জাতীয় দলে। তবে নেইমার ক্লাব ফুটবলে নতুন মৌসুম কোথায় শুরু করবেন তা নিয়ে রয়েছে এখনো সংশয়। গ্রীষ্মের ছুটি কাটিয়ে পিএসজির ট্রেনিংয়ে ফিরলেও লিগের প্রথম ম্যাচে খেলানো হয়নি তাকে। গুঞ্জন আছে রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ফিরতে পারেন িেনইমার। ব্রাজিল কোচ তিতে বলেছেন, ‘আমি তার সঙ্গে কথা বলেছিলাম, সে বলেছে সুস্থ আছে।’ আর নেইমারের দলবদল সম্পর্কে তিতে বলেন, ‘আমি আশা করব সে সঠিক সিদ্ধান্তটিই নেবে। আমার বলার এখতিয়ার নেই যে এখানে যাও কিংবা সেখানে যাও। তার দল (পিএসজি) এবং সেই সিদ্ধান্ত নেবে। এটা আমার দায়িত্ব না।’

কাতার বিশ্বকাপকে সামনে রেখেই তরুণ দল গড়ছেন তিতে। ২৩ সদস্যের দলে ৩০ বছরের ওপরে খেলোয়াড় আছেন মাত্র দু’জন। কোপা আমেরিকার সেরা খেলোয়াড় দানি আলভেস। অপরজন থিয়াগো সিলভা। নেই মার্সেলোর মতো অভিজ্ঞ খেলোয়াড়। ‘তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তাকে দলের বাইরে রাখাটা আমার জন্য কষ্টদায়ক। কিন্তু আলেক্স সান্দ্রোকে নিয়মিত সুযোগ দিতে হবে’Ñ মার্সেলোকে বাইরে রাখার ব্যাখ্যা দিয়েছেন তিতে।

ব্রাজিল দল

গোলরক্ষক : এডারসন, ইভান, ওয়েভেরটন।

ডিফেন্ডার : আলেক্স সান্দ্রো, দানি আলভেস, মিলিতাও, ফাগনের, জর্জ, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, সামির।

মিডফিল্ডার : অ্যালান, আর্থার, ক্যাসেমিরো, ফ্যাবিনহো, পাকুয়েতা, ফিলিপে কুতিনহো।

ফরোয়ার্ড : ব্রুনো হেনরিক, ডেভিড নেরেস, রবার্তো ফিরমিনো, নেইমার, রিচারলিসন, ভিনিসিয়ুস জুনিয়

Sharing is caring!