• ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:২৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

জিয়াউর রহমানের সমাধি নিয়ে মিথ্যাচার করছেন প্রধানমন্ত্রী –মির্জা ফখরুল

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৮, ২০২১, ১৬:১৮ অপরাহ্ণ
জিয়াউর রহমানের সমাধি নিয়ে মিথ্যাচার করছেন প্রধানমন্ত্রী –মির্জা ফখরুল

ফাইল ছবি

ঢাকা ব্যুরো।। জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নেওয়ার জন্যই জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সমাধি নিয়ে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন। শনিবার (২৮ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান শ্রদ্ধেয় নেতা, তাদের নিয়ে নোংরা কথা বলা রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ। প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা রুচিহীন, শিষ্টাচার বহির্ভূত। রাজধানীর শেরেবাংলা নগর থেকে জিয়ার মাজার সরকার স্থানান্তর করবে না বলেও তিনি মনে করেন।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপি চেয়ারপারসন ও নেতাকর্মীদের রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার জন্য সম্প্রতি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলাগুলো আবার সচল করা হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার (২৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর নেই, তারপরও দলটির নেতাকর্মীরা সেখানে গিয়ে বিশৃঙ্খলা করে।

এ সময় বিএনপির মারামারি ধস্তাধস্তির অভ্যাস এখনও যায়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জানে না সেখানে (চন্দ্রিমা উদ্যানে) জিয়া নাই, জিয়ার লাশ নাই? তাহলে এতো নাটক করে কেন? খালেদা জিয়া বা তারেক জিয়া কি কখনো তার লাশ দেখেছে? ওখানে একটা বাক্স নিয়ে এসেছিল। সেখানে গিয়ে মারামারি ধস্তাধস্তি কেন? মারামারি ধস্তাধস্তির অভ্যাস তাদের এখনো যায়নি।

Sharing is caring!