• ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:০৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

জীবন-মৃত্যুর সাথে যুদ্ধ করছেন খালেদা জিয়া : ফখরুল

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২১, ১৮:২২ অপরাহ্ণ
জীবন-মৃত্যুর সাথে যুদ্ধ করছেন খালেদা জিয়া : ফখরুল

ডেস্ক রিপোর্ট।। 

বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সাথে যুদ্ধ করছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন। তার চিকিৎসার ব্যাপারে আমাদের এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা করছেন। তিনি আক্রান্ত হয়েছেন বিভিন্ন রকম অসুখে। এই অসুখ এমন পর্যায় পৌঁছেছে যে, তাকে বাইরে চিকিৎসা করাটা সবচেয়ে বেশি প্রয়োজনীয়, ডাক্তাররাই বলছেন। বলছেন, তাকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী তিনি সম্পূর্ণভাবে সেটাকে গ্রহন করছেন না।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির উদ্যোগে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার সবচেয়ে ভালো হাসপাতাল। এখানে যে ধরনের চিকিৎসা ব্যবস্থা আছে তারাও বলছেন যে, আমরা পুরোপুরি সক্ষম নই তার চিকিৎসার, অসুখগুলো সারিয়ে তুলতে। এখন দেশনেত্রীর বিদেশে চিকিৎসাটা সবচেয়ে জরুরী। একথা আমরা বার বার বলছি, অন্যান্য দলগুলো বলছে, সবাই বলছে। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী তিনি সম্পূর্ণভাবে সেটাকে গ্রহন করছেন না।

মহাসচিব বলেন, আমরা আবারো বলছি, আবারো আহবান জানাতে চাই যে, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন তার জীবন রক্ষার্থে। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমি ব্যক্তিগতভাবে শুধু নই যারা আমরা রাজনীতি করি আমরা স্বীকার করি যে, এই নেত্রীর যে অবদান সেই অবদান বর্তমানে জীবিত কোনো রাজনৈতিক নেতার নেই।
মির্জা ফখরুল বলেন, হায়াত মউত তো আল্লাহ হাতে। এই নেত্রীকে বাঁচানোর জন্য সর্বাত্মক যে প্রচেষ্টা সেই প্রচেষ্টা গ্রহন করবার জন্য প্রয়োজনে আমাদের জীবন পর্যন্ত উৎসর্গ করবো। আসুন সেইভাবে আমরা প্রস্তুত নেই, সেইভাবে আমরা কাজ করি।

বিএনপির  ভাইস চেয়ারম্যান ও মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির আহবায়ক আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে ও কমিটির সদস্য এসকে সাদীর সঞ্চালনায় আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  শ্রমিক দলের আনোয়ার হোসেইন, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মহানগর দক্ষিণ বিএনপির  ইশরাক হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

আট ঘণ্টার গণঅনশন কর্মসূচি ঘোষণা: গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর দাবিতে ঢাকাসহ সারাদেশে জেলা-মহানগরে আগামীকাল শনিবার ৮ ঘণ্টার গণঅনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির। গতকাল বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, দেশনেত্রীর খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে আগামী ২০ নভেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকায় কেন্দ্রীয়ভাবে এবং সারা জেলা-মহানগরে গণঅনশন কর্মসূচি পালনের আহবান জানাচ্ছি। রাজধানী ঢাকার ভেন্যু সম্পর্কে বিএনপির মহাসচিব বলেন, ঢাকায় সকাল ৯টা থেকে ৪টা এই কর্মসূচি করবে। এটা আমরা ভেন্যু পাওয়ার সাপেক্ষে ভালো স্থান পাই সেখানে অথবা সবশেষে কোথায়ও না পাওয়া গেলে আমাদের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মসূচি পালন করবো।

মির্জা ফখরুল সরকারের উদ্দেশ্যে দাবি রেখে বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হবে না-এটা অমানবিক। আমরা অনতিবিলম্বে তার জীবন রক্ষার জন্য তাকে বিদেশে চিকিৎসা গ্রহনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, আবদুল আউয়াল মিন্টু জয়নাল আবেদীন,আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মনিরুল হক চৌধুরী, আমান উল্লাহ আমান, হাবিবুর রহম্না হাবিব, আবদুস সালাম কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান বাবুল, জহির উদ্দিন স্বপন, নাজিম উদ্দিন আলম, আমিনুল হক, রিয়াজউদ্দিন খান নসু, শায়রুল কবির খান প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!