• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:৪৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

জেমসের মামলায় বাংলালিংক কোম্পানিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১০, ২০২১, ১৪:২৩ অপরাহ্ণ
জেমসের মামলায় বাংলালিংক কোম্পানিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েসের আদালতে বুধবার (১০ নভেম্বর) বাংলালিংকের বিরুদ্ধে দুটি মামলার আবেদন করেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘জেমস আদালতে এসে তার আইনজীবীর মাধ্যমে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইটের দুটি মামলার আবেদন করেছেন। তার অসংখ্য জনপ্রিয় গান আছে।

কোনও ধরনের অনুমতি না নিয়েই জেমসের গান বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। এ কারণে তিনি মামলা করতে আদালতে আবেদন করেছেন।’ এ বিষয়ে আদালতের শুনানি শুরু হয় আনুমানিক দুপুর ১২টার দিকে। এরপর আদালত তাদের জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনায় মামলার আসামিদের বিরুদ্ধে সমন জারি করে তাদের আগামী ৩০ নভেম্বরের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘জেমসের অসংখ্য জনপ্রিয় গান কোনও ধরনের অনুমতি না নিয়েই বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। এ কারণেই তিনি বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করেন।’

উল্লেখ্য, গত (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে জেমসের আইনজীবী তাপস কুমার এই মামলার আবেদন করেন। এ সময় জেমস নিজেও সরাসরি উপস্থিত ছিলেন। এরপর আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে গুলশান থানায় মামলা করার জন্য নির্দেশ দিয়েছিলেন জেমসকে। পরবর্তীতে আদালত আরও বলেন, থানা যদি মামলা গ্রহন না করে সেক্ষেত্রে সরাসরি আদালত মামলা গ্রহন করবেন।

বার্তাকন্ঠ/এন

Sharing is caring!