• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:১৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

জেলের তালা ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে: দুদু

bmahedi
প্রকাশিত আগস্ট ২২, ২০১৯, ১৭:৪৭ অপরাহ্ণ
জেলের তালা ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে: দুদু
সাজ্জাদুল ইসলাম সৌরভ ।। 

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দলের আইনজীবীরা বলেছেন, আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। তাই জেলের তালা ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ এর উদ্যোগে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, বেগম জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন সংগ্রাম করতে হবে। জেলের তালা ভেঙে বেগম জিয়াকে মুক্ত করতে হবে। পাকিস্তান আমলে শেখ মুজিবকে বের করার জন্য যেমন স্লোগান দেওয়া হতো- ‘জেলের তালা ভাঙবো শেখ মুজিবকে আনবো’-তেমনিভাবে এখন স্লোগান দিতে হবে- ‘জেলের তালা ভাঙবো খালেদা জিয়াকে আনবো’। আন্দোলন ছাড়া বেগম জিয়ার মুক্তির আর কোনও পথ খোলা নাই।

তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়া যদি জেলের বাইরে থাকতেন তাহলে তিনি কৃষকদের পাশে দাঁড়াতেন, শ্রমিকদের পাশে দাঁড়াতেন, ছাত্রদের পাশে দাঁড়াতেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে মানুষ যে অসহায় জীবন-যাপন করছে তাদের পাশে দাঁড়াতেন। ব্যাংক ও শেয়ার মার্কেটে যে টাকা লুট হয়েছে তার বিরুদ্ধে বেগম জিয়া প্রতিবাদ করতেন। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য রাজপথে লড়াই করতেন। কিন্তু তাকে জেলে রাখা হয়েছে যাতে দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করতে না পারেন। অসহায় মানুষের পাশে যাতে দাঁড়াতে না পারেন। বেগম জিয়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বলেই আওয়ামী লীগের এত রাগ, এত বিদ্বেষ।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, বিএনপির সহ-তথ্যবিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, মৎস্যজীবী দলের নেতা ইসমাঈল হোসেন সিরাজী প্রমুখ।

Sharing is caring!