• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৪৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

জেসিআই ঢাকা ইয়াংএর উদ্যোগে যৌনকর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৮, ২০২১, ২০:৪৯ অপরাহ্ণ
জেসিআই ঢাকা ইয়াংএর উদ্যোগে যৌনকর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ
মেহেদী হাসান রাজু, রাজবাড়ী।। 
রাজবাড়ীর গোয়ালন্দে দৌলতদিয়া যৌনকর্মীদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে জেসিআই ঢাকা ইয়াং নামে একটি স্বেচ্ছাসেবী যুব সংগঠন।
শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে  অসহায় নারী ঐক্য সংগনের সভানেত্রীর বাড়ীর আঙিনায় “মানুষ মানুষের জন্য ২” প্রকল্পের আওতায় এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
কোভিড-১৯ আঘাত হানার পর থেকেই যৌনপল্লীর যৌনকর্মীদের দুর্দশা চরমে উঠে। দেশের অন্যান্য খাতের শ্রমিকদের মতোই রাজবাড়ীর যৌনকর্মীরাও মারাত্মক অভাবের সম্মুখীন হন। তাই এই কঠিন সময়ে জেসিআই ঢাকা ইয়াং এর পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে সাড়ে পাঁচ শতাধিক যৌনকর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, স্যানিটারী ন্যাপকিন, ভিটামিন ঔষধ বিতরণ করা হয়।
জেসিআই ঢাকা ইয়াং- এর লোকাল ইভিপি সানজিদা শারমিন বলেন “এই যৌনকর্মীরা সমাজের সবচেয়ে অবহেলিত, অসহায় এবং বঞ্চিত জনগোষ্ঠী। তাই তাঁদের সাহায্যর্থে দুই বছর ধরে যেমন আমরা ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছি ঠিক তেমনি আগামীতেও তাদের পাশে এভাবেই থাকতে চাই”।
এসময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার। জেসিআই ঢাকা ইয়াং পরিবার এর পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ইয়াং -এর লোকাল প্রেসিডেন্ট নাজমুল হোসেন সবুজ, বোর্ড ও সাধারণ সদস্যবৃন্দসহ তরুণ সংগঠক সৈয়দ মাহমুদ তাশফিন সালেহীন পাপুন ও অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম প্রমূখ।
উল্লেখ্য,  জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। বাংলাদেশে বর্তমানে জেসিআই- এর ১৮টি লোকাল চ্যাপ্টারে ১০০০ -এর বেশি সদস্য কাজ করছেন।

Sharing is caring!