• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:২৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ নিউজিল্যান্ডের

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ৫, ২০২১, ১৬:৩০ অপরাহ্ণ
টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ নিউজিল্যান্ডের

সংগৃহীত ছবি

স্পোর্টস ডেস্ক ।।

টি-টোয়েন্টিতে দারুণ সময় পার করছে বাংলাদেশ। কদিন আগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের উচ্ছ্বাসে ভেসেছেন মাহমুদউল্লাহরা। এবার বাংলাদেশের সামনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি। সেই লক্ষ্যে কিউইদের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড। সিরিজ জয়ের অভিযানে প্রথম দুই ধাপ ভালোভাবেই পার করেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। আজ জিতলেই কিউইদের বিপক্ষেও প্রথমবার সিরিজ জয়ের কীর্তি গড়বে লাল-সবুজের দল।

ম্যাচটি বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহর ১০০তম টি-টোয়েন্টি। প্রথম বাংলাদেশি হিসেবে ১০০টি টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়েছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স বলছে, কিউইদের বিপক্ষে সিরিজ জেতা মোটেই অসম্ভব কিছু নয়। সিরিজের প্রথম ম্যাচে উইকেট নিয়ে আলোচনা হলেও, দ্বিতীয় ম্যাচে মাহমুদউল্লাহরা বুঝিয়েছেন স্পোর্টিং উইকেটেও জয় অসম্ভব নয়। নিজেদের সেরাটা দিতে পারলেই আরেকটি সিরিজ ঘরে তুলতে পারবে মাহমুদউল্লাহর দল।

চলতি সিরিজে আগে নিউজিল্যান্ডের সঙ্গে ১০ দেখায় একটিতেও জেতেনি বাংলাদেশ। এই সিরিজের প্রথমটিতেই আসে প্রথম জয়। সেদিন আগে ব্যাট করে মাত্র ৬০ রানে অলআউট হয়েছিল সফরকারীরা। এরপর ব্যাট করে ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয় বাংলাদেশ।

পরের ম্যাচে গত শুক্রবার আগে ব্যাট করে ১৪১ রান করে বাংলাদেশ। তাড়া করতে নেমে লড়াই জমিয়ে তুলে কিউইরা হারে চার রানে। সব মিলে বেশ দারুণ অবস্থায় আছে বাংলাদেশ। বোলিংয়ে ভালো করছেন মুস্তাফিজ, সাকিব, সাইফউদ্দিন, নাসুম, মেহেদীরা। ব্যাটসম্যানেরাও রান পাচ্ছেন। তাতে সিরিজ জেতা খুব একটা কঠিন হবে বলে বিশ্বাস করে বাংলাদেশ।

তা ছাড়া সিরিজে আর দুটি ম্যাচ জিতলেই দক্ষিণ আফ্রিকাকে টপকে প্রথমবার আইসিসির র‍্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে যেতে পারবে বাংলাদেশ। গত ম্যাচে জয় নিয়ে অস্ট্রেলিয়াকে টপকে ছয় নম্বরে জায়গা করে নিয়েছে লাল-সবুজের দল। এবার অপেক্ষা পাঁচে যাওয়া এবং সিরিজ নিজেদের করে নেওয়ার

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল : টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলাইন, কোল ম্যাকনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং ও ম্যাট হেনরি।

Sharing is caring!