• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:২৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

টস জিতে ব্যাট করছে বাংলাদেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১৪, ২০২১, ১২:৩৩ অপরাহ্ণ
টস জিতে ব্যাট করছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ।।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলার যুবারা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫৫ রান। এই মুহূর্তে ব্যাট করছেন আইচ মোল্লা এবং মফিজুল ইসলাম রবিন। আইচ করেছেন ২০ এবং রবিন করতে পেরেছেন ২২ রান।

এর আগে প্রান্তিক নওরোজ নাবিল আফগান বোলার ফয়সাল খানের বলে আউট হওয়ার আগে করেছিলেন মাত্র ১ রান। অন্যদিকে, নাভিদ জাদরানের বলে সাজঘরে ফেরেন আরেক টাইগার ওপেনার খালিদ হাসান। এদিন তিনি ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই আউট হন।
পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটি ৭ সেপ্টেম্বর এবং ১৯ সেপ্টেম্বর শেষ ওয়ানডে মাঠে গড়াবে। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। এই সিরিজ দিয়েই শুরু হলো বাংলাদেশের যুবাদের আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি।
মূলত এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে আফগানরা। যদিও গেল ৩১ আগস্ট বাংলাদেশে আসার কথা ছিল তাদের। তালেবান ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো আফগানদের বিদেশ সফর এটি।   

এ সিরিজে বাংলাদেশ যুব দলের অধিনায়ক করা হয়েছে মেহরাব হাসানকে। আর সহ-অধিনায়ক আইচ মোল্লা। ১৮ সদস্যের স্কোয়াডে আরও আছেন- রবিন, ইফতি, নাবিল, খালিদ, মামুন, তাহজিবুল, আরিফুল, মাকসুদুর, মুশফিক, রিপন, আশিকুর, তারেক, নয়ন, সিয়াম, ইপন ও কিবরিয়া। এছাড়া, অনিক ও মাহিনকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই তালিকায়। 

এর আগে, সুস্থ পৃথিবীতে অনূর্ধ্ব ১৯ যুবাদের সবশেষ বিশ্বকাপ মাতিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে শিরোপাটা ঢাকায় উড়িয়ে এনেছিল আকবর আলীরা। তারপর থেকেই এই আসর নিয়ে আগ্রহ বেড়েছে দেশের ক্রিকেটপ্রমীদের। ক্যারিবিয়ানদের মাটিতে পরের আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে প্রত্যাশা থাকবে আরও বেশি। মূলত এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবেই এই দ্বিপাক্ষিক সিরিজ খেলা হচ্ছে।
তালেবান ইস্যুতে নানা জটিলতা কাটিয়ে, গেল ৪ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। তালেবান ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো আফগানদের বিদেশ সফর এটি।  যদিও গেল ৩১ আগস্ট বাংলাদেশে আসার কথা ছিল তাদের। ২০ দিনের সফর শেষে ২৭ সেপ্টেম্বর দেশে ফিরে যাবেন আফগানরা।

Sharing is caring!