• ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১০:৩০
  • রেজিস্ট্রেশন ৪৬১

টি-টোয়েন্টিতে ৭ নম্বরে উঠে এলো বাংলাদেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২, ২০২১, ১২:২৪ অপরাহ্ণ
টি-টোয়েন্টিতে ৭ নম্বরে উঠে এলো বাংলাদেশ

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক ।।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জয়ের ধারা খুঁজে পেয়েছে বাংলাদেশ দল। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও শুভসূচনা করেছে টাইগাররা। বুধবার কিউইদের মাত্র ৬০ রানে অলআউট করে ৭ উইকেটের সময় সহজ জয় পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।
এ জয়ের পুরস্কার মিলেছে আইসিসি র‍্যাংকিংয়েও। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের হালনাগাদ। তবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে দেখা যাচ্ছে, বর্তমানে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের সাত নম্বরে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল।
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শুরুর আগে ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের দশ নম্বরে ছিল বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে রেকর্ডগড়া জয়ের পর ৪টি রেটিং পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। যার সুবাদে র‍্যাংকিংয়ে এগিয়েছে তিন ধাপ। এখন ২৩৮ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে গেছে বাংলাদেশ।

বাংলাদেশের পেছনে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বর্তমানে টাইগারদের ঠিক ওপরে অবস্থান করছে অস্ট্রেলিয়া। অজিদের বর্তমান পয়েন্ট ২৪০। আর ২৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে সাউথ আফ্রিকা। ব্ল্যাকক্যাপসদের হোয়াইটওয়াশ করলে বাংলাদেশের পয়েন্ট বেড়ে হবে ২৪৮।

এদিকে প্রথম ম্যাচ জয়ের পর সাকিব আল হাসান বলেছেন, ‘সিরিজের প্রথম ম্যাচ জিতে ভালো লাগছে, যেহেতু এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে কখনো জিতিনি আমরা। এই জয় বাকি ম্যাচগুলোর জন্য আমাদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে। অস্ট্রেলিয়া সিরিজ জুড়েই আমরা খুব ভালো বোলিং করেছি এবং নিউজিল্যান্ডের বিপক্ষেও তা বজায় রাখছি।

Sharing is caring!