• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৯:৩১
  • রেজিস্ট্রেশন ৪৬১

টি-টোয়েন্টি বিশ্বকাপ : টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১৭, ২০২১, ২১:০৮ অপরাহ্ণ
টি-টোয়েন্টি বিশ্বকাপ : টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার।। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও স্কটল্যান্ড। আসরে দুই দলেরই এটি প্রথম ম্যাচ।

প্রথম রাউন্ডের এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানিয়েছেন, শিশিরের ভূমিকার কথা মাথায় রেখে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই ম্যাচে বাংলাদেশ খেলছে ৩ পেসার ও ২ স্পিনার নিয়ে। ওমানের উইকেট ও কন্ডিশনের কথা মাথায় রেখে সাজানো হয়েছে একাদশ।

প্রস্তুতি ম্যাচে না থাকলেও মূল ম্যাচে খেলছেন অলরাউন্ডার সাকিব আল হাসান, যিনি টাইগারদের অন্যতম মূল ভরসা। চোট কাটিয়ে মাঠে ফিরেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। তবে একাদশে জায়গা হয়নি ওপেনার নাঈম শেখের। লিটন দাসের সাথে ওপেনারের ভূমিকায় দেখা যাবে সৌম্য সরকারকে। একাদশে সুযোগ পাননি নাসুম আহমেদও।

‘বি’ গ্রুপে বাংলাদেশ ও স্কটল্যান্ড ছাড়াও আছে স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। দিনের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিরুদ্ধে ১০ উইকেটের জয় পেয়েছে স্বাগতিক দল।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ : লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

স্কটল্যান্ড : কাইল কোয়েটজার (অধিনায়ক), জর্জ মানসি, ম্যাথু ক্রস (উইকেটরক্ষক), রিচি বেরিংটন, কলাম ম্যাকলিয়ড, মাইকেল লিস্ক, ক্রিস গিভস, মার্ক ওয়াট, জশ ডেভি, সাফইয়ান শরিফ, ব্র্যাড হোয়েল।

Sharing is caring!