• ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:৩৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

টেস্ট দলে তাসকিন-মোসাদ্দেক, নেই মুস্তাফিজ

bmahedi
প্রকাশিত আগস্ট ৩১, ২০১৯, ০৯:৪২ পূর্বাহ্ণ
টেস্ট দলে তাসকিন-মোসাদ্দেক, নেই মুস্তাফিজ
মনিরুল আলম মিশর ।। 

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ দলে ডাক পেয়েছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে টেস্ট দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকতও। শুক্রবার বিকেলে ঘোষিত ১৫ সদস্যের দলে নেই অবশ্য বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। এ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে খেলা সবশেষ টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন আরেক পেসার খালেদ আহমেদও।

তাসকিন শুরুতে নিউজিল্যান্ড সফরের দলে থাকলেও পরে চোট নিয়ে ছিটকে গিয়েছিলেন। ২০১৭ সালের সেপ্টেম্বর-অক্টোবরে সবশেষ টেস্ট খেলা ডানহাতি পেসার ফিরলেন আবার। চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না টেস্টের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানও। আফগানদের বিপক্ষে ফিরেছেন এই অলরাউন্ডার।

আগেই ছুটি নেওয়ায় টেস্ট দলে নেই তামিম ইকবাল। তার অনুপস্থিতিতে সাদমান ইসলামের ওপেনিং সঙ্গী হিসেবে সুযোগ পান কে, সেটা নিয়েই ছিল যত আলোচনা। শেষ পর্যন্ত অবশ্য ইমরুল কায়েস, জহুরুল ইসলাম, কিংবা তরুণ কেউ সুযোগ পাননি। সাদমানের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে সৌম্য সরকার কিংবা লিটন দাসকে।

দলে ফেরা মোসাদ্দেক ক্যারিয়ারের দুই টেস্টের সবশেষটি খেলেছেন গত বছরের অক্টোবরে, চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন।

Sharing is caring!