• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:৪০
  • রেজিস্ট্রেশন ৪৬১

টেস্ট সিরিজ : পাকিস্তানের বিপক্ষে নেই তামিম

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২১, ১২:৪৩ অপরাহ্ণ
টেস্ট সিরিজ : পাকিস্তানের বিপক্ষে নেই তামিম

স্পোর্টস ডেস্ক ।।

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে বাঁহাতি ওপেনার তামিম ইকবাল খেলার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ আবারও চিড় ধরা পড়েছে তার আঙুলে। 

আঙুলের চোট কাটিয়ে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সম্প্রতি নেটে ব্যাটিং শুরু করেছিলেন। কিন্তু অনুশীলন মনমতো হচ্ছিল না। অস্বস্তি বোধ করছিলেন তিনি। কেন এমনটা হচ্ছে তা জানার জন্য স্ক্যান করার পর আঙুলে ধরা পড়েছে নতুন চিড়। এ চোটের কারণে পাকিস্তান সিরিজ আর খেলা হচ্ছে না তামিমের।

গতকাল রবিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র তামিমের আঙুলে ফের চিড় ধরার বিষয়টি নিশ্চিত করেছে।

আর চিড় থাকায় স্বাভাবিকভাবেই টেস্ট সিরিজে তার খেলার সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। তারপরও এখনই তার ছিটকে যাওয়ার পাকা সিদ্ধান্ত দিতে চায় না বিসিবি। থাকতে চায় অপেক্ষায়। আজ সোমবার (১৫ নভেম্বর) ফের তামিমের আঙুলের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। এরপর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে তার থাকা-না থাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

গত মাসে নেপালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে চোট পান তামিম। বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পেয়েছিলেন তিনি। এরপর দেশে ফিরে স্ক্যান করার পর তার আঙুলে চিড় ধরা পড়ে। প্রায় এক মাস মাঠের বাইরে থাকার পর সম্প্রতি নেটে ব্যাটিং শুরু করেছিলেন তিনি। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই মিলল আরেক দুঃসংবাদ।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিল তামিমের। সেই লক্ষ্যে অনুশীলনও শুরু করেন তিনি। স্পিন বোলিংয়ের বিপক্ষে বেশ সাবলীল ব্যাটিং করলেও পেস বোলিং খেলতে সমস্যা হচ্ছিল তামিমের। শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হলো।

এর আগে হাঁটুর চোটের কারণে প্রায় দুই মাস খেলার বাইরে ছিলেন তামিম। ঘরের মাঠের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে তাকে পায়নি বাংলাদেশ দল। ছিলেন না বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও। সেই সিরিজে চোটের ঝুঁকি নিয়ে তামিম খেলেছিলেন ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে নিজেই সরে দাঁড়ান তিনি।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিনটি টেস্ট ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে আগামী ১৯ নভেম্বর থেকে। আর টেস্ট সিরিজ শুরু হবে ২৬ তারিখ। এই সিরিজে নেই কোনো ওয়ানডে। তাই তামিম না খেললেও বিকল্প কোনো অধিনায়ক বেছে নিতে হচ্ছে না বাংলাদেশকে।

বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!