• ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১১:৪১
  • রেজিস্ট্রেশন ৪৬১

ডেসটিনির পরিচালকের জামিন আবেদন নিয়ে বিভক্ত আদেশ হাইকোর্টের

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৭, ২০২১, ১৪:৩১ অপরাহ্ণ
ডেসটিনির পরিচালকের জামিন আবেদন নিয়ে বিভক্ত আদেশ হাইকোর্টের

ফাইল ছবি

ঢাকা অফিস ।।

ডেসটিনির পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মো. দিদারুল আলমের জামিন আবেদন নিয়ে বিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট। আজ রোববার (০৭ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে কলাবাগান থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় এমন আদেশ দেন আদালত।

আজ আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এবং সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

আদালতের জ্যেষ্ঠ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ডেসটিনির পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মো. দিদারুল আলমের জামিন আবেদন মঞ্জুর করে ৬ মাসের জামিন দেন। অপরদিকে, কনিষ্ঠ বিচারপতি এস এম মজিবুর রহমান দ্বিমত পোষণ করে খারিজ করে দেন।

মামলার বিবরণে জানা যায়, ৭৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগের মামলায় গ্রেপ্তার হওয়া ডেসটিনির পরিচালক দিদারুল আলমকে ২০১২ সালের ২০ অক্টোবর রাজধানীর মহাখালী ডিওএইচএসের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০১২ সালের ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদি হয়ে রফিকুল আমীন, ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান হারুন অর রশিদসহ ২২ জনের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে কলাবাগান থানায় মামলা দায়ের করেন।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!