• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:৫৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

ঢাকা বিশ্ববিদ্যালয় খুলছে ১৫ সেপ্টেম্বরের পর

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ৩, ২০২১, ২১:০৬ অপরাহ্ণ
ঢাকা বিশ্ববিদ্যালয় খুলছে ১৫ সেপ্টেম্বরের পর

ঢাকা ব্যুরো।। শিক্ষার্থীদের ভ্যাকসিনেশনের হার ও করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে ১৫ সেপ্টেম্বরের পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) খোলার তারিখ ঘোষণা করা হবে। শুক্রবার ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানএ তথ্য জানান।

তিনি বলেন, ১লা অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় খোলার যে তথ্য বিভিন্ন মাধ্যমে এসেছে, সেটা ভুল তথ্য ছড়ানো হয়েছে। আমরা কোনো তারিখ নির্দিষ্ট করিনি বরং বিশ্ববিদ্যালয় খোলার জন্য একটা রোডম্যাপের কথা বলেছি। তাই ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আমাদের ছেলেমেয়েদের টিকা কার্যক্রমের অগ্রগতি দেখব, দেশের পরিস্থিতি দেখব এরপর বিশ্ববিদ্যালয় খোলার তারিখ নির্ধারণ করতে পারব।

এদিকে গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খোলার বিষয়ে একটি রোডম্যাপ বিবেচনায় নেওয়া হয়। পরদিন ২৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় ওই রোডম্যাপের সাথে একাত্মতা পোষণ করা হয়।

ওই রোডম্যাপের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় আনার অগ্রগতি এবং দেশের সার্বিক করোনা পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নয়ন হলে অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীদের জন্য আগামী অক্টোবর ২০২১ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ সীমিত পরিসরে খোলার পরিকল্পনা রয়েছে। তাই যে সকল শিক্ষার্থী এখনো টিকা কার্যক্রমের আওতায় আসেনি, তাদেরকে আগামী ১৫ই সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় এসে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

Sharing is caring!