• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:৪১
  • রেজিস্ট্রেশন ৪৬১

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কর্মকর্তা গোপালগঞ্জের এসপি

bmahedi
প্রকাশিত ডিসেম্বর ৬, ২০১৯, ১৬:৫০ অপরাহ্ণ
ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কর্মকর্তা গোপালগঞ্জের এসপি
নুরুজ্জামান লিটন:=

ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এবার শ্রেষ্ঠ পুলিশ সুপার হয়েছেন গোপালগঞ্জের এসপি সাঈদুর রহমান খান। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ১৩ জন পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়। গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান শ্রেষ্ঠ পুলিশ সুপার হওয়ার গৌরব অর্জন করেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রেঞ্জ কার্যালয়ে রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় রেঞ্জাধীন ১৩টি জেলার পুলিশ সুপার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় দক্ষতার সঙ্গে সঠিকভাবে মামলা তদন্ত ও তদারকির জন্য জেলার পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আইজিপি বলেন, নারী নির্যাতন মামলা বিশেষ করে ধর্ষণ ও গণধর্ষণ মামলা নিবিড়ভাবে তদারকির মাধ্যমে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি রাজারবাগে স্বাধীন বাংলাদেশের প্রথম পুলিশ সপ্তাহে বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হওয়ার আহবান জানিয়েছিলেন। আমরা বঙ্গবন্ধুর নির্দেশনা অনুযায়ী জনগণের পুলিশ হতে চাই।

আইজিপি বলেন, পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দেয়া আমাদের দায়িত্ব। আমাদেরকে মানুষের মধ্যে নিরাপত্তাবোধ জাগিয়ে তুলতে হবে। তাদের সঙ্গে আস্থার সম্পর্ক গড়ে তুলতে হবে। কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। বাংলাদেশ পুলিশকে জনবান্ধব ও মানবিক পুলিশে পরিণত হতে হবে।

জাবেদ পাটোয়ারী বলেন, সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে কোন ব্যক্তি যেন পালিয়ে না থাকতে পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা তামিলে গুরুত্ব দিতে হবে।

Sharing is caring!