• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:৩৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

তালেবানের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে আহত হওয়ার খবরটি মিথ্যা : বারাদার

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০২১, ১৬:২৫ অপরাহ্ণ
তালেবানের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে আহত হওয়ার খবরটি মিথ্যা : বারাদার

আন্তর্জাতিক ডেস্ক ।।

অন্তর্বর্তী সরকার গঠন নিয়ে তালেবান নেতাদের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে বলে যে সংবাদ প্রচার করা হয়েছে তা মিথ্যা বলে দাবি করেছেন আফগানিস্তানের উপপ্রধানমন্ত্রী আব্দুল গনি বারাদার। একই সঙ্গে তিনি আহত হওয়ার খবরও উড়িয়ে দিয়েছেন।

বুধবার এক সাক্ষাৎকারে তিনি এমন দাবি করেন। খবর এনডিটিভির।

দোহার তালেবানের রাজনৈতিক কার্যালয় থেকে টুইটারে পোস্ট করা একটি ভিডিও সাক্ষাৎকারে মোল্লা বারাদার বলেন, আমি ভালো এবং সুস্থ আছি।

আফগানিস্তানের এ উপপ্রধানমন্ত্রী বলেন, মিডিয়া বলছে—আমাদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব দেখা দিয়েছে। কিন্তু আমাদের মধ্যে এমন কিছু নেই। দ্বদ্বের খবর সত্যি নয়। এটি নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

‘শত্রুদের অপপ্রচার’ মিথ্যা প্রমাণিত করতে এ সাক্ষাৎকার আরটিএ টিভিতে দেখানো হবে বলে জানান তালেবানের সাংস্কৃতিক কমিশনের এক কর্মকর্তা।

এর আগে তালেবানের বিভিন্ন সূত্রের বরাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছিল, নতুন সরকার গঠন নিয়ে তালেবানে দ্বন্দ দেখা দিয়েছে।

যদিও প্রথম থেকেই তালেবান এ অভিযোগ অস্বীকার করে আসছিল।

এর মধ্যে সংঘর্ষে বারাদারের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।

তখন বারাদার একটি অডিওবার্তায় বলেন, আমি একটি সফরে আছি। আমি এই মুহূর্তে যেখানেই থাকি না কেন, আমরা সবাই ভালো আছি।

এদিকে বুধবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানির ভাই আনাস হাক্কানি তালেবানে দ্বন্দ্বের বিষয় অস্বীকার করে টুইটারে এক বিবৃতিতে বলেন, আমাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই।

১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর সম্প্রতি ৩৩ সদস্যবিশিষ্ট অন্তর্বর্তী সরকার গঠন করে তালেবান। এরপরই মূলত দ্বন্দ্বের খবর সামনে আসে।

Sharing is caring!