• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

তৃতীয় বর্ষে পদার্পণ করল বার্তাকণ্ঠ –

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১৮, ২০২১, ২২:০০ অপরাহ্ণ
তৃতীয় বর্ষে পদার্পণ করল বার্তাকণ্ঠ –

ইমরান হোসেন আশা।। 

রবিবার (১৯ সেপ্টেম্বর) বার্তাকণ্ঠের তৃতীয় জন্মদিন। এই দিনে বার্তাকণ্ঠ পত্রিকা হিসেবে  তার পাঠক, লেখক ও কর্মীদের নিয়ে যাত্রা শুরু করেছিল। দিবসটি উপলক্ষে শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রকাশক আলহাজ্ব মহসিন মিলন, সম্পাদক মন্ডলীর সভাপতি নুরুজ্জামান লিটন, ভারপ্রাপ্ত সম্পাদক রোকনুজ্জামান রিপন, নির্বাহী সম্পাদক আব্দুল লতিফ,  (সহকারী সম্পাদক ইদ্রিস আলী, মামুন বাবু) বার্তা-সম্পাদক নজরুল ইসলাম।

তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে প্রিন্ট এবং  অনলাইন পত্রিকাটি সংবাদপত্রের রূপ নিয়ে পাঠকদের সামনে হাজির হয়েছে।

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত সম্পাদক রোকনুজ্জামান রিপন বলেন, সত্য ও ন্যায়ের পক্ষে  বার্তাকণ্ঠ – সবসময়ই নতুন কিছু করতে চায়। এ কারণেই এ ধরনের একটি উদ্যোগ। পত্রিকার যে একটা গন্ধ, চায়ের কাপে চুমুক দিয়ে পত্রিকা পড়ার যে আমেজ, অনলাইনে সে আমেজ নেই। কিন্তু অনলাইন এখন এগিয়ে গেছে অনেক দূর।

প্রকাশক আলহাজ্ব মহসিন মিলন বলেন, বার্তাকণ্ঠ পত্রিকা কারও চাপে মাথানত করবে না। খবরের পেছনের খবর তুলে আনবেই। তিনি বলেন, প্রিন্টের পাশাপাশি বার্তাকণ্ঠ অনলাইন খুব দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে। মানুষ এখন যেকোনও স্থানে বসে তার সংবাদ জেনে নিতে পারছে সেলফোনের মাধ্যমে। বিশ্বের প্রায় সব নামি পত্রিকা এখন অনলাইনের ওপর বিশেষ জোর দিয়েছে। বেশ কয়েকটি শীর্ষ পত্রিকা এখন শুধু অনলাইনে বের হচ্ছে।
প্রকাশক আরও বলেন, যুগোপযোগী বেশকিছু ফিচার নিয়ে আরও আধুনিক রূপে প্রকাশের পরিকল্পনা রয়েছে আমাদের। ধীরে-ধীরে সেগুলোর বাস্তবায়ন করা হবে।

রবিবার এই আনন্দ আয়োজনে বার্তাকণ্ঠ  দিনব্যাপী নিজস্ব কার্যালয়ে উৎসবের আয়োজন করেছে। সন্ধ্যা ৭ টায়  শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উৎসব উদযাপন করা হবে।

প্রতিষ্ঠানটির প্রধান বার্তা-সম্পাদক নজরুল ইসলাম  তার কর্মীদের উদ্যম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, বার্তাকণ্ঠ তার নিজস্বতা ও খবরের যথার্থতা ঠিক রেখে এগিয়ে যাচ্ছে। প্রিন্টের পাশাপাশি বার্তাকণ্ঠ  অনলাইন পত্রিকাটি টেলিভিশন, রেডিও, সংবাদপত্রসহ সব মাধ্যমকে যেন ধারণ করতে পারে, সেই লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি । আগামী দিনে সেই জায়গায় শ্রেষ্ঠত্ব অর্জন করতে চায়।

Sharing is caring!