• ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৫৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

দলে ফিরতে চান ম্যাথিউস

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১২, ২০২১, ১৬:৫৪ অপরাহ্ণ
দলে ফিরতে চান ম্যাথিউস

স্পোর্টস ডেস্ক ।।

শ্রীলঙ্কার হয়ে সাময়িক সময়ের জন্য খেলবেন না বলে জানিয়ে দেন দলটির সেরা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে অভিমান ভেঙেছে অবশেষে। শ্রীলঙ্কান ক্রিকেট থেকে স্বেচ্ছায় দূরে থাকা ম্যাথিউস আবারও দেশের ক্রিকেটে ফিরতে চান বলে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো।

ক্রিকইনফোর প্রতিবেদনমতে, দলে ফেরার ইচ্ছা জানিয়ে বোর্ডের কাছে আবেদন করেছেন ৩৪ ছর বয়সী এই অল-রাউন্ডার। তবে এ ব্যাপারে লঙ্কান বোর্ড বা ম্যাথিউস নিজে কিছু বলেননি সংবাদমাধ্যমে।

ম্যাথিউস চলতি বছরের এপ্রিলে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছেন। এরপর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নেননি। জুলাইয়ে লঙ্কান ক্রিকেট বোর্ড তাকে ভারতের বিপক্ষে সিরিজ খেলতে বললেও ব্যক্তিগত কারণে খেলবেন না বলে জানিয়ে দেন।

এসবের পেছনে বড় কারণ ছিল, সেসময় লঙ্কান বোর্ডের প্রস্তাবিত নতুন বেতন কাঠামো। নতুন চুক্তিতে তার পারিশ্রমিক কমিয়ে দেওয়া হয় প্রায় ৫০ হাজার ডলার। এ ছাড়াও দলের একাধিক সিনিয়র ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি ছিল অন্যতম কারণ।

একই কারণে দলের আরেক অল-রাউন্ডার থিসারা পেরেরা অবসরের ঘোষণাই দিয়ে দেন। শোনা যাচ্ছিল ম্যাথিউসও নিয়ে নেবেন অবসরের সিদ্ধান্ত। তবে সম্প্রতি বোর্ড এসব ব্যাপারগুলো থেকে সরে এসেছেন অনেকটা। তাই ম্যাথিউসও সিদ্ধান্ত বদলেরও ইচ্ছা পোষণ করেছেন বলে দাবি ক্রিকইনফোর।

এদিকে দল থেকে বাদ পড়া দিনেশ চান্দিমালকে ফেরানো হয়েছে। তাছাড়া ইংল্যান্ডে শৃঙ্খলা ভঙ্গের দায়ে তিন ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস ও নিরোশান ডিকভেলার শাস্তিতে লঙ্কান ব্যাটিংয়ে অভিজ্ঞতার ঘাটতিও দেখা দিয়েছে।

Sharing is caring!