• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

দুর্নীতির বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে : বাংলাদেশ ন্যাপ

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১, ২০২১, ১৪:৪২ অপরাহ্ণ
দুর্নীতির বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে : বাংলাদেশ ন্যাপ
ঢাকা ব্যুরো ।।

জাতির অমিত শক্তি যুব সমাজ মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’ নেতবৃন্দ বলেন, যুব সমাজের শক্তি ও সম্ভাবনাকে দেশ গঠনের কাজে লাগিয়ে আমাদের যুব সমাজকে অবশ্যই অপসংস্কৃতির প্রভাবমুক্ত হয়ে স্বাধীন চিন্তার অধিকারী হতে হবে। মানবিক ও উদার হতে হবে। দুর্নীতি ও দুবৃর্ত্তায়নের বিরুদ্ধে পরিবর্তনের লক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। তাহলেই আমরা লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতার কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে পারব। এর সুফল জাতির কাছে পৌছাতে পারব।
রবিবার (১নভেম্বর) জাতীয় যুব দিবস  উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।
তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা আর মূল মন্ত্রের ভিত্তিতে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। দুঃখের বিষয় হলো, অনেককে দেখা যায় মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দিয়ে ঠিক এর বিপরীত কাজ করে যাচ্ছেন। দেশটাকে একটা লুটের সর্গরাজ্যে পরিনত করেছেন। এদের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে।
নেতৃদ্বয় আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বৈষম্যমুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, অন্যায়, অবিচার, শোষণ, নিষ্পেষণমুক্ত সামাজিক ন্যায়বিচারভিত্তিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে যুব সমাজের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। যুব সমাজের চেতনা ও দেশপ্রেমকে কাজে লাগাতে নীতিনির্ধারকদেরও সঠিক ভূমিকা রাখতে হবে। তাদেরকে কোনো অদৃশ্য শক্তি যাতে বিপথে পরিচালিত করতে না পারে সে ব্যাপারে নীতিনির্ধারকদের সজাগ থাকতে হবে। প্রতিক্রিয়াশীলতা, উগ্র মৌলবাদ ও জঙ্গিবাদ রুখতে যুব ও তরুণ সমাজকেই এখন অতন্দ্র প্রহরীর মতো অবতীর্ণ হতে হবে।

তারা বলেন, যুব ও তরুণদের কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দিতে হবে রাষ্ট্রকে। তরুণদের উদ্যোক্তা হওয়ার পথে সব বাধা অপসারণ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী তরুণ সমাজ নিজ নিজ অবস্থান থেকে যত বেশি সক্রিয় হবে স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতি তত আত্মবিশ্বাসী হবে। রক্ত দিয়ে যে বাংলাদেশ অর্জিত হয়েছে তা কখনো বৃথা যেতে দেব না-যুব দিবসে যুব সমাজের এই হোক অঙ্গীকার।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!