• ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৩২
  • রেজিস্ট্রেশন ৪৬১

দৌলতদিয়া-পাটুরিয়ায় পদ্মাসেতু নয়,হবে টানেল-কাদের

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ১, ২০২১, ১৯:০৬ অপরাহ্ণ
দৌলতদিয়া-পাটুরিয়ায় পদ্মাসেতু নয়,হবে টানেল-কাদের

ঢাকা ব্যুরো।। দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ না করে টানেল করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার উন্নয়নের সংগ্রাম, নিরবচ্ছিন্ন স্বপ্নের মহাসড়কে খুলনা থেকে চট্টগ্রাম’ শীর্ষক সেমিনারে তিনি এ তথ্য দেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে।

তিনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু করার পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু নদীর নাব্য ধরে রাখতে সেতু নির্মাণের পরিকল্পনা থেকে সরে আসা হয়েছে। সেখানে টানেল নির্মাণ করা হবে। শুধু রাস্তা নির্মাণ করলেই হবে না, মজবুত করতে হবে। পাশাপাশি সঠিক রক্ষণাবেক্ষণ করাটাও জরুরি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘গত নির্বাচনের আগে বিএনপি ভিশন-২০৩০ নামে যে পলিটিক্যাল স্ট্যান্ডবাজি করেছিলো তা এখন ডিপ ফ্রিজে। বিএনপির কাউন্টার ভিশন কখনো আলোর মুখ দেখবে না। এমনিতেই বিএনপি নেতিবাচক রাজনীতির জন্য জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রফেসর ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে সঞ্চালনা করেন আইইবির ঢাকা কেন্দ্রের সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এ. এফ. এম. সাইফুল আমিন।

Sharing is caring!