• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৮:০২
  • রেজিস্ট্রেশন ৪৬১

নতুন অনলাইন চালুর আগেই নিবন্ধন করতে হবে: তথ্যমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৬, ২০২১, ১৬:১৬ অপরাহ্ণ
নতুন অনলাইন চালুর আগেই নিবন্ধন করতে হবে: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট ।।

আগামী বছর থেকে নতুন অনলাইন পোর্টাল আত্মপ্রকাশের আগেই নিবন্ধন করতে হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, পত্রিকা প্রকাশ করতে হলে প্রথমে ডিক্লারেশন নিতে হয়, এছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রে তো সেটা হওয়া সমীচীন। সুতরাং আমরা অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া মোটামুটি একটা পর্যায়ে নিয়ে যাবো।

বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।

আইপিটিভিকেও নিবন্ধন নিতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, মন্ত্রিসভায় যে সম্প্রচার নীতিমালা পাস হয়েছে, সেই নীতিমালা অনুযায়ী আইপিটিভি কোনো সংবাদ প্রচার করতে পারবে না। আমরা খুব সহসা (শিগগিরই) যেসব আইপিটিভি সংবাদ প্রচার করে, সেগুলোর কার্যক্রম বন্ধ করার উদ্যোগ গ্রহণ করব।

আইপি টিভি একটি বড় বাস্তবতা উল্লেখ করে তিনি বলেন, এটি সারা পৃথিবীর বাস্তবতা, নিউ মিডিয়া। এটিকে বন্ধ করা সমীচীন নয়। তবে ব্যাঙের ছাতার মতো আইপি টিভি, এটা হতে পারে না। এজন্য আমরা আইপি টিভির নিবন্ধন প্রক্রিয়াও শুরু করেছি।

তিনি বলেন, কিছু আইপি টিভি আছে ব্যক্তিস্বার্থে পরিচালিত হয়, ভিন্ন স্বার্থে পরিচালিত হয় এবং নানা অপকর্মের সঙ্গে যুক্ত হয় ও নিজেরাই টেলিভিশন বলে প্রচার করতে থাকে।

তবে যেগুলো আইপি টিভি হিসেবে সত্যিকার অর্থেই কাজ করতে চায় বা করে তাদেরকেই নিবন্ধন দেওয়া হবে বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

Sharing is caring!