• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:২২
  • রেজিস্ট্রেশন ৪৬১

নিউ মিলফোর্ডে নিশ্চিত জয়ের পথে বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী করিম

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২, ২০২১, ১১:০০ পূর্বাহ্ণ
নিউ মিলফোর্ডে নিশ্চিত জয়ের পথে বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী করিম
বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে –
যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের বিভিন্ন শহরে আগামীকাল মঙ্গলবার (২ নভেম্বর) দিনব্যাপী সিটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নিউ মিলফোর্ড সিটি নির্বাচনে বুকভরা জয়ের আশা নিয়ে প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান প্রার্থী হয়েছেন মোহাম্মদ করিম। নির্বাচিত হলে কানেকটিকাটের ইতিহাসে তিনিই হবেন প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
গণ মানুষের সেবা করার পরিকল্পনা নিয়ে প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ করিমের কাউন্সিলম্যান প্রার্থী হয়েছেন। নিজের জয়ের ব্যাপারে তিনি প্রায় নিশ্চিত।  তিনি নিউ মিলফোর্ড শহরের প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে তিনি সর্বস্তরের মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন। নির্বাচিত হলে তিনিই হবেন কানেকটিকাটের প্রথম বাংলাদেশি কাউন্সিলম্যান। তার স্বপ্ন রয়েছে নিউ মিলফোর্ড শহরে মুসলমানদের জন্য একটি করবস্থান ও মসজিদ নির্মাণ করার। নির্বাচিত হলে তিনি তা বাস্তবায়ন করতে পারবেন বলে আশা করছেন। কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ করিমের সাথে সাম্প্রতি কথা হয়েছে এ প্রতিনিধির। নিচে তার সংক্ষিপ্ত সাক্ষাৎকার তুলে ধরা হলো:
প্রশ্ন: আপনার দেশের বাড়ি বা জন্মস্থান কোথায়?
উত্তর: চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলা
প্রশ্ন: কবে আমেরিকায় এসেছেন?
উত্তর: ১৫ নভেম্বর ২০০২।
প্রশ্ন: প্রথমে কোথায় ছিলেন, কি কাজ করেছেন এবং বর্তমানে কি কাজ করছেন বা পেশা কি?
উত্তর: প্রথমেই ছিলাম কানেকটিকাটের টরিংটনে। কাজ করেছি এলই বেলচার ইঙ্ক কোম্পানিতে, এরপর আটলান্টিক ম্যানেজমেন্ট গ্রুপ, এএনজি পেট্রোলিয়ামে অপারেশন সুপারভাইজার হিসাবে কর্মরত ছিলাম।
প্রশ্ন: আপনার শিক্ষাগত যোগ্যতা কি?
উত্তর: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস সম্পন্ন করেছি।
প্রশ্ন: কানেকটিকাটে কতদিন আছেন?
উত্তর: ২০০২ সাল থেকেই কানেকটিকাটে আছি।
প্রশ্ন: এখানে কি কোন সামাজিক কাজে জড়িত রয়েছেন?
উত্তর: মেম্বার বোর্ড অব ফাইন্যান্সে ছিলাম, বর্তমানে বোর্ড অব এসেসমেন্টের ভাইস চেয়ারম্যান হিসেবে আছি। নিউ মিলফোর্ড সিটির রিফিউজি রিসেটেলমেন্ট ও টাউন কমিটির ডেমোক্রেটিক সদস্য।
প্রশ্ন: নিউ মিলফোর্ডের কাউন্সিলম্যান নির্বাচিত হলে বাংলাদেশি কমিউনিটির জন্য কি কি কাজ করার ইচ্ছা আছে?
উত্তর: নিউ মিলফোর্ড শহরে মুসলমানদের জন্য একটি করবস্থান ও মসজিদ নির্মাণ করার ইচ্ছে আছে। অভিবাসীদের ন্যায্য অধিকার আদায়সহ সকল ক্ষেত্রে বাংলাদেশিদের জন্য দোভাষীর ব্যবস্থা গ্রহণ করা।
প্রশ্ন: বৈবাহিক জীবন কত বছরের? কবে কোথায় বিয়ে করেছেন, ছেলেমেয়ে কতজন?
উত্তর: প্রায় ২৬ বছর আগে জাহান চৌধুরীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হই। ফাইজান ও রাদিয়াহ করিম নামে আমাদের দুই কন্যা রয়েছে।
উল্লেখ্য, নিউ মিলফোর্ড শহরে বাংলাদেশিদের সংখ্যা অন্যান্য শহরের চেয়ে অনেকাংশেই কম। তবে মার্কিনি ভোটারদের ভোটেই তিনি জয়লাভ করবেন বলে আশাবাদী।
 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!