• ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

নেইমার-মার্কিনিয়োসের গোলে পিএসজির জয়

bmahedi
প্রকাশিত মে ২, ২০২১, ১৫:০০ অপরাহ্ণ
নেইমার-মার্কিনিয়োসের গোলে পিএসজির জয়
স্পোর্টস ডেস্ক ## ফ্রেঞ্চ লিগ ওয়ানের খেলায় শনিবার রাতের ম্যাচে লেঁসের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে জিতেছে পিএসজি। এদিন দলের হয়ে একটি করে গোল করেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার এবং মার্কিনিয়োস। আর লেঁসের হয়ে একমাত্র গোলটি করেন গোলটি করেন ইগনাইসাস গেনাগো।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখলে একক আধিপত্য বিস্তার করে পিএসজি। তবে প্রথম গোল পেতে পিএসজিকে অপেক্ষা করতে হয় ৩৩ মিনিট পর্যন্ত। পিএসজিকে এগিয়ে দেওয়া গোলটি করেছেন নেইমারই। মাঝমাঠের একটু ওপর থেকে আসা একটি পাস ধরে নেইমার বল নিয়ে ঢুকে পড়েন লেঁসের বক্সে। এগিয়ে আসা একজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে তিনি বল পাঠিয়ে দেন জালে।

পাঁচ মিনিট পর নেইমারের প্রচেষ্টা পা দিয়ে ফেরান গোলরক্ষক। বিরতির আগে আহনু কালিমেন্দুর শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস।

৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কিনিয়োস। নেইমারের কর্নারে লাফিয়ে হেডে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

পরক্ষণেই ব্যবধান কমায় সফরকারীরা। সতীর্থের ক্রসে ডি-বক্সে ওভারহেড কিকের চেষ্টায় ঠিকমতো বলে পা ছোঁয়াতে পারেননি কালিমেন্দু। ছয় গজ বক্সে বল পেয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ক্যামেরুনের ফরোয়ার্ড গেনাগো।

৬৮তম মিনিটে নেইমারের ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। শেষ দিকে মাউরো ইকার্দি বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। ব্যবধানও তাই আর বাড়েনি। এরপর আর কোনো গোল হয়নি। ফলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এ জয়ের ফলে শিরোপা আশা এখনো বাঁচিয়ে রেখেছে পিএসজি। এ জন্য কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হবে নেইমারদের। কেননা ৩৫ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিলে। আর সমান ম্যাচে ৭৫ পয়েন্ট পিএসজির। তাই শিরোপা জিততে নেইমারদের সব ম্যাচ তো জিততে হবেই, একই সঙ্গে লিলেকে অন্তত একটি ম্যাচে ড্র কিংবা হারতে হবে।

Sharing is caring!