• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:০৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

পাচার হওয়া দুই অবুঝ শিশুকে ফেরত দিয়েছে ভারত : আটক রয়েছে মা –

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৭:৪৭ পূর্বাহ্ণ
তানজীর মহসিন ।।

ভারতে পাচার হওয়া মা ও দুই শিশুর মধ্যে দুই শিশুকে ফেরত পাঠিয়েছে ভারতীয় বিএসএফ সদস্যরা। মা রয়েছে এখনও ভারতের জেলে।  শনিবার  রাত সাড়ে ৮টায় ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় তাদের ফেরত পাঠায় বিজিবির কাছে।

ফেরত দুই শিশুরা হচ্ছে নাঈম (১২) ও রাহান উদ্দিন (১০)। পিরোজপুরের ইনদুরকানি উপজেলার বালিপাড়া গ্রামের মাসুমের স্ত্রী রেক্সোনা এখনও আটক রয়েছেন জেলে।

পুলিশ জানায়, গত ৮ মাস আগে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার শিয়ালদহ স্টেশন থেকে ভারতীয় পুলিশের হাতে আটক হয় মা ও দুই শিশু। এসময় কৌশলে পালিয়ে যায় দাদাল চক্র। পরে পুলিশ শিশুদের মা রেক্সোনাকে কোলকাতার আলীপুর সেন্ট্রাল জেলে এবং শিশু সন্তান‌দের বারাসাত কিশোলয় চিলডেন হোমে রাখা হয়।

দীর্ঘদিন সেলটার হোমে থাকার পর হোম কর্তৃপক্ষ তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করে। এক পর্যায়ে উভয় দেশের আইনি প্রক্রিয়া শেষে দুই শিশুকে বিএসএফ সদস্যরা বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি কাছে ফেরত পাঠায়। পরে বিজিবি দুই শিশুকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করেছে। বেনাপোল পোর্ট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) ওবাইদুর রহমান জানান, ফেরত আসা শিশুদেরকে তাদের পিতার মাসুমের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

Sharing is caring!