• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:২০
  • রেজিস্ট্রেশন ৪৬১

পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি থেকে কাভার্ড ভ্যান উদ্ধার

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২১, ১৪:১৭ অপরাহ্ণ
পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি থেকে কাভার্ড ভ্যান উদ্ধার

মানিকগঞ্জ প্রতিনিধি ।।

টানা ১২ ঘণ্টা থাকার পর মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় আবারও উদ্ধার অভিযান শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে উদ্ধার অভিযান কার্যক্রম শুরু হয়। তিন ঘণ্টা চেষ্টার পর বেলা সাড়ে ১১টায় ডুবে থাকা একটি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে। এর আগে গতকাল বুধবার রাত ১০টায় উদ্ধার কার্যক্রম বন্ধ রাখে।

এদিকে জাহাজ প্রত্যয় এখনো পাটুরিয়া ঘাটে না আসায় উদ্ধারকারী জাহাজ হামজা দিয়ে উদ্ধারকাজ পরিচালনা করা হচ্ছে। উদ্ধার অভিযান যৌথভাবে পরিচালনা করছে কোস্ট গার্ড, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ফেরিডুবির ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে ৫টি ট্রাক। ট্রাকগুলো ফেরির নিচে বা আশপাশে চাপা পড়েছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ। আরও ৫টি ট্রাক পদ্মা নদীর বিভিন্ন এলাকায় শনাক্ত করে রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন অথোরিটি আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) শরিফুল ইসলাম বলেন, ‘পদ্মায় ফেরিডুবির পরপরই তাঁরা উদ্ধার অভিযান শুরু করেন। দিনব্যাপী উদ্ধার অভিযানে ফেরির ভেতর থেকে চারটি ট্রাক উদ্ধার করা হয়।’

ফেরিতে আটকে রয়েছে আরও ৫টি ট্রাক। ফেরির ভেতরের ট্রাকগুলো উদ্ধার শেষে পদ্মায় ডুবে যাওয়া অপর ৫টি ট্রাক উদ্ধার করা হবে। খুব অল্প সময়ের মধ্যে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় উদ্ধার অভিযানে সংযুক্ত হবে বলে জানান তিনি।

এদিকে আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ লতিফসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!