• ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:৫২
  • রেজিস্ট্রেশন ৪৬১

প্রধানমন্ত্রীকে পেয়ে ওরা ভালো খেলবে ভেবেছিলাম: সৌরভ

bmahedi
প্রকাশিত নভেম্বর ২৫, ২০১৯, ০৮:০১ পূর্বাহ্ণ
প্রধানমন্ত্রীকে পেয়ে ওরা ভালো খেলবে ভেবেছিলাম: সৌরভ
আলহাজ্ব আব্দুল লতিফ :=

রাত হলেই গোলাপি রঙয়ে ছেয়ে যাচ্ছিল কলকাতা শহর। ইডেন গার্ডেনসে ঐতিহাসিক দিবা-রাত্রির গোলাপি বলের টেস্ট শুরু হওয়ার আগেই গোলাপি সাজ নিয়েছে কলকাতা। ম্যাচের দিন সন্ধ্যা হতেই ইডেন গার্ডেনসের গোলাপি আলো ঠিকরে বেরিয়েছে। ফ্লাডলাইটের আলোয় হয়েছে টেস্ট। ক্রিকেটার থেকে দর্শকদের নতুন অভিজ্ঞতায় ছুঁয়ে গেছে রোমাঞ্চ। কিন্তু পাঁচদিনের সেই গোলাপি উৎসব স্থায়ী হয়নি তিনদিনও। ইডেন গার্ডেনসের গোলাপি আলো আর ফ্লাডলাইট জ্বলেনি তিনদিনও। কারণ কলকাতা টেস্ট দুই রাত আর তৃতীয় দিনের শুরুতেই শেষ হয়ে গেছে। বাংলাদেশ হেরেছে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে।ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি এবং গোলাপি বলে ভারতে টেস্ট আয়োজনের রূপকার সৌরভ গাঙ্গুলি তাই হতাশ।

গোলাপি বলে টেস্টের চিন্তা। বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব দেওয়া। নানান আয়োজন। ইডেন গার্ডেনসে দর্শক টানা এসব বিবেচনায় সৌরভ গাঙ্গুলি পুরোপুরি সফল। দ্বিতীয় দিন শেষে সৌরভ এক টুইটারে ইডেন গার্ডেনস হাউজফুল সেই টুইটও করেছেন। তিনি আশা করেছিলেন টেস্টটা অন্তত চতুর্থ দিনে গড়াবে। কলকাতা টেস্টের তাই চার দিনের টিকিটও বিক্রি করেছিল কৃতপক্ষ। কিন্তু আগে ভাগেই থেমে গেছে উৎসব।

এ নিয়ে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ভেবেছিলাম বাংলাদেশ এর চেয়ে ভালো খেলবে। এটা ছিল একটা ঐতিহাসিক মঞ্চ। ইডেনসে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পেয়ে ওরা আরও ভালো খেলবে আশা করেছিলাম।’ ইডেনে উপস্থিত সাংবাদিকদের কাছে নিজের হতাশা এভাবেই প্রকাশ করেন সৌরভ।

তবে কলকাতা কিংবা ইন্দোর টেস্টই বাংলাদেশের আসল চেহারা এমন মনে করছেন না বিসিসিআই সভাপতি ও কলকাতার মহারাজ, ‘বাংলাদেশ টেস্টে অবশ্য ভালোই খেলে। আমাদের বিপক্ষেই তারা অতীতে চারশ’ ছাড়ানো দুটি ইনিংস দেখিয়েছে। এই সফরে বাংলাদেশ তাদের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে মিস করেছে। এখানে তারা চার-পাঁচজন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে ছাড়াই এসেছে। সেকারণেই হয়তো কিছুটা ভুগতে হয়েছে তাদের।’

Sharing is caring!