• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৮:২৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

প্রধানমন্ত্রী এতিমদের কষ্ট বোঝেন, রাঙ্গুনিয়ায় এতিমখানা উদ্বোধনে বক্তারা

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২৫, ২০২১, ১৭:৩২ অপরাহ্ণ
প্রধানমন্ত্রী এতিমদের কষ্ট বোঝেন, রাঙ্গুনিয়ায় এতিমখানা উদ্বোধনে বক্তারা

 

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো। 
৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে পিতা-মাতাসহ পরিবারের সদস্যদের হারিয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজে এতিম হয়েছেন। এতিম হওয়ার কষ্ট তিনিই সবচে বেশি বোঝেন। তাই তিনি এতিমদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে আলমশাহ পাড়া কামিল বিশ্ববিদ্যালয় মাদ্রাসার মিলনায়তনে সোসাইটি ফর সোস্যাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট-বাংলাদেশের পরিচালনায় মারকায আল-ইমাদী’র ইয়াতিম ছাত্রাবাস উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন বক্তারা।
উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: জসিম উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও মারকায আল ইমাদীর সহকারী পরিচালক মাওলানা আব্দুর সাকুরের সঞ্চালনায় ইয়াতিম খানার নবনির্মিত ভবন
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের সহ-সভাপতি আবুল কাশেম চিশতি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ প্রতিষ্ঠানের উন্নয়ন এবং নতুন ভবন নির্মাণে রাঙ্গুনিয়ার ভূমিপুত্র ও রাঙ্গুনিয়ার সাংসদ বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বিশেষ অবদান রেখেছেন। তিনি বাংলাদেশের একজন সফল মন্ত্রী, শিক্ষাবিদ, গবেষক, রাজনীতিবিদ সর্বোপরি একজন গুণী ব্যক্তিত্ব। তাঁর প্রতি আপনাদের কৃতজ্ঞতাবোধ ও ভালবাসার কথা আমি তাঁকে জানিয়ে দেব। আমি এই প্রতিষ্ঠানে উন্নয়নে সকলের প্রতি সহযোগিতার আহবান জানাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙ্গুনিয়া পৌর মেয়র আলহাজ্ব শাহজাহান সিকদার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও রাজানগর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ, লালানগর ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন, ইউনিয়ন আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো: শামসুল আলম তালুকদার, সেক্রেটারি মীর গোলাম মোস্তফা বাবুল।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলমশাহ পাড়া কামিল বিশ্ববিদ্যালয়ের উপাধ্যক্ষ মাওলানা এবিএম কুতুব উদ্দিন, পৌর প্যানেল মেয়র সেলিম উদ্দিন,  উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি নাছির উদ্দীন রিয়াজ, আলমগীর কবির, ইউপি সদস্য ইলিয়াছ কাঞ্চন, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বেলাল বিন সত্তার ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল বিন জব্বার প্রমুখ।
অনুষ্ঠানে শেষে শোকরানা মোনাজাত পাঠ করেন উপাধ্যক্ষ মাওলানা এবিএম কুতুব উদ্দিন।

Sharing is caring!