• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:১৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

ফাইজারের টিকা আসতে লাগবে আরও ১০ দিন

বার্তাকন্ঠ
প্রকাশিত মে ৩০, ২০২১, ১৬:৩১ অপরাহ্ণ
ফাইজারের টিকা আসতে লাগবে আরও ১০ দিন

স্টাফ রিপোর্টার ##

করোনাভাইরাস প্রতিরোধী জাতিসংঘের টিকাজোট কোভ্যাক্স থেকে পাওয়া ফাইজারের টিকা আজ (রোববার) রাতে দেশে আসার কথা থাকলেও, তা আসছে না। এটি আসতে আরও ১০ থেকে ১২ দিন দেরি হতে পারে।

রোববার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন এ তথ্য জানান।

তিনি বলেন, ফাইজারের যে টিকা আজ রাতে আসার কথা ছিলো, সেটি আজ আসছে না। নির্দিষ্ট যে ফ্লাইটটি টিকা নিয়ে আসার কথা ছিল, সেটি আমরা পাইনি। তাই টিকা আসতে ১০/১২ দিন দেরি হতে পারে।

তিনি আরো বলেন, ফাইজারের ১ লাখ ৬০০ টিকা দেশে আসার পরই ঠিক করা হবে এই টিকা কীভাবে দেওয়া হবে, কাকে দেওয়া হবে।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সবকিছু ঠিক থাকলে রোববার রাতে ফাইজারের টিকা আসতে পারে।

এর আগে শনিবার (২৯ মে) বিকেলে অধিদফতরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক জানিয়েছিলেন, কোভ্যাক্সের পক্ষ থেকে ফাইজারের টিকা রোববার রাত ১১টা ২০ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে দেশে পৌঁছাবে বলে আমাদের জানানো হয়েছে।

উল্লেখ্য, ফাইজারের টিকা ১২ এবং তদূর্ধ্ব বয়সের ব্যক্তিদের জন্য প্রযোজ্য। টিকাটি ২ ডোজের। প্রথম ডোজ নেওয়ার ৩ থেকে ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে।

Sharing is caring!