• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:১২
  • রেজিস্ট্রেশন ৪৬১

ফুল চকলেট মিষ্টিতে ইবিয়ানদের বরণ করলেন কর্তৃপক্ষ

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৯, ২০২১, ১৬:০৫ অপরাহ্ণ
ফুল চকলেট মিষ্টিতে ইবিয়ানদের বরণ করলেন কর্তৃপক্ষ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।। 

ফুল, চকলেট আর মিষ্টি দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। দীর্ঘ ১৮ মাস প্রতীক্ষার পর নীড়ে ফেরার সুযোগ পেল শিক্ষার্থীরা। ফলে তাদের পাশাপাশি উচ্ছ্বসিত শিক্ষকরা।

শনিবার (০৯ অক্টোবর) সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. শেখ আব্দুস সালাম। পরে একে একে আটটি হলে শিক্ষার্থীদের বরণ করে নেন নিজ নিজ হল প্রশাসন।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, আবাসিকতা ও কোভিড-১৯ টিকা (কমপে প্রথম ডোজ) নিয়েছেন এমন শিক্ষিার্থীরাই হলে উঠতে পারছেন। এছাড়া হলে থাকতে হলে মানতে হবে স্বাস্থ্যবিধি। শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষার কথা বিবেচনায় নিয়ে কোনো হলেই থাকছেনা গণরুম।

এদিকে দীর্ঘদিন পর হল খোলা পেয়ে দূরদূরান্ত থেকে ছুটে আসছেন শিক্ষার্থীরা। মুহূর্তেই শূন্য ক্যাম্পাসে শুরু হয়েছে উৎসবের আমেজ। বই-খাতা, বিছানাপত্রসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হলে প্রবেশ করছে তারা।

বাংলা বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, দীর্ঘ আঠারো মাস পর হলে ফিরতে পারছি। দুদিন যাবৎ ধুয়ে-মুছে রুম পরিষ্কার করলাম। এখন থেকে আবার নিজের রুমে থাকতে পারবো ভাবতেই আনন্দ লাগছে।

উপাচার্য বলেন, আমরা যে আরও আগে শিক্ষার্থীদের হলে তুলতে পারিনি এ যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছি। আজ আমার বাগানটা পরিপূর্ণ হল। এতদিন ফুল ছাড়া বাগান ছিল। আশাকরি আমাদের শিক্ষার্থীরা নিজ দায়িত্বে স্বাস্থবিধি মেনে চলবেন।

উল্লেখ্য, হলে উঠার পর শিক্ষার্থীদের স্বাস্থ্য ও নিরাপত্তাজনিত কোন সমস্যা দেখা দিলে চিকিৎসাকেন্দ্র ও কর্তৃপরে সাথে যোগাযোগ করতে নির্দেশ দেয়া হয়েছে।

Sharing is caring!