• ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

ফেসবুকের স্ট্যাটাসে হাতীবান্ধায় জমি পেলেন ভূমিহীন মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০২১, ১৮:৩৮ অপরাহ্ণ
ফেসবুকের স্ট্যাটাসে হাতীবান্ধায় জমি পেলেন ভূমিহীন মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক
মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট প্রতিনিধি ।।
লালমরিহাটের হাতীবান্ধায় ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে(৭০) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দেয় বীর মুক্তিযোদ্ধা সন্তান সহকারী শিক্ষক রোকনুজ্জামান সোহেল। আর সেই স্ট্যাটাস দেখে আমলে নিয়ে উপজেলা প্রসাশন ভুমিহীন ওই বীর মুক্তিযোদ্ধাকে ১৫শতক জমি দিয়েছেন। সেই জমিতে আবার ঘরও তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে উপজেলা ভুমি অফিসে আনুষ্ঠানিক ভাবে বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হকের হাতে জমির কাগজ তুলে দেন লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর।
এ সময় হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন, সহকারী কমিশনার (ভ‚মি) সামিমা সুলতানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।
জানাগেছে, বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক জীবন যুদ্ধে একজন পরাজিত সৈনিক। তাঁর ভারতীয় তালিকা নং ৪৩৩৯৫, লালমুক্তিবার্তা নং ৩১৪০২০০৮০ ও বেসামরিক গেজেট নম্বর ৬৭৪। তার নিজের কোন জমি না থাকায় তিনি স্ত্রীকে নিয়ে রেল লাইনের ধারে বস্তিতে বসবাস করতেন। সেখানেই স্ত্রী-সন্তানদের নিয়ে কষ্টে দিন পার করছিলেন। তা দেখে ছবি তুলে ফেসবুকে স্টাট্যাস দেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল। ফেসবুকের ওই স্ট্যাটাস নজরে আসে প্রশাসনের।
এ বিষয়ে ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক বলেন, ইউএনও ও এসিল্যান্ডকে অসংখ্য ধন্যবাদ। দোআ করি আল্লাহ্ তাদের মঙ্গল করবেন।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল বলেন, ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক চাচাকে নিয়ে ফেসবুকে স্টাটাস দিয়ে ছিলাম। প্রশাসন বিষয়টি নজরে নিয়ে যে দৃষ্টি স্থাপন করলো। তার জন্য আমরা চীর কৃতজ্ঞ।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমীন বলেন, ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক ও তার স্ত্রীকে ১৫শতক জমি দেওয়া হলো। সেই জমিতে তাদের বাড়ি করে দেওয়া হবে।

Sharing is caring!