• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:০৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

বকশীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্য সার ও বীজ বিতরণ 

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৪, ২০২১, ১৫:৫০ অপরাহ্ণ
বকশীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্য সার ও বীজ বিতরণ 

জামালপুরের বকশীগঞ্জে (২০২১-২২ অর্থবছর) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

আল মোজাহিদ বাবু, বকশীগঞ্জ ( জামালপুর) ।।
রকারের টেকসই কৃষি ব্যবস্থা গড়ে তুলতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রবি মৌসুমে বিনামূল্য  রাসায়নিক সার ও বীজ   বিতরণের  কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠিত হয়।
জামালপুরের  বকশীগঞ্জ  রবি মৌসুমের (২০২১-২২ অর্থবছর) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে  গম,ভূট্টা,সরিষা,চিনাবাদাম, শীতকালীন  পেয়াজ মূগ ও মসুর সহ  ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের উৎসাহ প্রদানের জন্য বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে বৃহস্পতিবার  (৪ অক্টোবর ) সকালে ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমে   উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মুনমুন জাহান লিজার সভাপতিত্বে , বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে   প্রধান অতিথি হিসাবে  উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার ।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস,  উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি নুরল আমিন ফুরকান, বীরমুক্তিযোদ্ধা আফসার আলী, উপজেলা আ:লীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়,  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও উপকারভোগী কৃষক ।
স্বাগত বক্তব্যে কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ কৃষকের নানা দিক নির্দেশনামূলক কথা বলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি সংরক্ষন কর্মকর্তা আনোয়ার হোসেন ।
বকশীগঞ্জ  কৃষি অফিসার  আলমগীর আজাদ আরো  জানান-এ কর্মসূচির আওতায় ৪৫০০ জন কৃষককে সরিষা ১ কেজি,  গম ২০ কেজি, মসুর ৫ কেজি, মুগ ডাল ৫ কেজি, ১ কেজি পেঁয়াজ, চিনাবাদাম ১০ কেজি,    বীজ দেওয়া হয়।, ডিএপি ১০কেজি এমওপি সার ১০কেজি করে   প্রদান করা হয়।
 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!