• ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:৩০
  • রেজিস্ট্রেশন ৪৬১

বঙ্গবন্ধুর ‘বাংলায় ফিরে আসা’ নিয়ে ইলিয়াসের গান

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ১, ২০১৯, ১৫:৪০ অপরাহ্ণ
মো: হাফিজুর রহমান ।। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের জেল থেকে বাংলায় ফিরে আসেন ১৯৭২ সালের ১০ই জানুয়ারি। ঐতিহাসিকভাবে তার ফিরে আসাকে কেন্দ্র করে একটি গান গেয়েছিলেন ভারতের বিখ্যাত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়।

গানটির শিরোনাম ছিল ‘বঙ্গবন্ধু ফিরে এলে’, লিখেছিলেন আবিদুর রহমান, সংগীতায়োজনে ছিলেন সুধিন দাস গুপ্ত। এই গানটি নতুন করে গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ইলিয়াস হোসাইন। সংগীত করেছেন এমএমপি রনি। ইলিয়াস চ্যানেল আই অনলাইনকে বলেন, বঙ্গবন্ধু নামটি বাঙালি জাতির সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে। তিনি না থাকলে আজ আমরা স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ পেতাম না। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে গানটি নতুন করে গেয়েছি।

ইলিয়াস জানান, তিনি এবারই প্রথম কোনো রাজনৈতিক ব্যক্তিকে গান করলেন। এর আগে শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা-অ্যা ডটারস টেল’ দেখে ১৩ মিনিটের একটি ভিডিও স্পিচ দিয়েছিলেন।

গানের প্রসঙ্গে ইলিয়াস বলেন, ‘বঙ্গবন্ধু ফিরে এলে’ গানটির আধুনিকভাবে শুটিং হয়েছে। যেখানে ভিএফএক্সের কিছু কাজ থাকছে। বললেন, ‘৩০ ও ৩১ আগস্ট মুজিবনগরে শুটিং করেছি।’

আগামী ৬ সেপ্টেম্বর (শুক্রবার) ‘স্টেজ ফর ইউথ’ সংগঠনের অভিষেক অনুষ্ঠান মাধ্যমে বঙ্গবন্ধুকে নিয়ে ইলিয়াস তার এই গানটি মুক্তি দিচ্ছেন। তিনি বলেন, স্টেজে গানটি দেখানোর পর ‘স্টেজ ফর ইউথ’-এর অফিশিয়াল ফেসবুক পেজে দর্শকদের জন্য গানটি অবমুক্ত করা হবে।

Sharing is caring!