• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:১৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

বন্যা মোকাবিলায় সরকার চরম উদাসীন: ফখরুল

bmahedi
প্রকাশিত জুলাই ২০, ২০১৯, ০৭:৫৫ পূর্বাহ্ণ
বন্যা মোকাবিলায় সরকার চরম উদাসীন: ফখরুল
নজরুল ইসলাম ।। 

বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকার চরমভাবে উদাসীন বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বিকালে গুলশানে বিএনপি চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর সংবাদ ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, দেশের বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। একের পর এক জেলাগুলো বন্যা কবলিত হচ্ছে। জনগণের দুর্ভোগ বেড়েই চলেছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সরকারের তেমন কোনো উদ্যোগ লক্ষ্য করছি না। সাধারণ বন্যা পরিস্থিতিতে যে রকম সহায়তার উদ্যোগ নেয়ার কথা সেটাও দেখা যাচ্ছেনা। এখন পর্যন্ত ত্রাণ মন্ত্রী কোথাও ঘুরে আসেননি। সরকারের চরম উদাসীনতা এই বন্যার ব্যাপারে। তারা বন্যার্তদের পাশে দাঁড়াতে পারছে না।

সরকারের পদক্ষেপগুলো মানুষ দেখতে চায় জানিয়ে মির্জা আলমগীর বলেন, আপনারা পত্রিকায় কি ছবি দেখছেন যে, কোনো মন্ত্রী বন্যা কবলিত এলাকাতে গেছেন? অথবা বন্যা কবলিত এলাকায় হেলিকপ্টার মুভ করেছে। দেখেননি। তার মানে জনগনের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা নেই।

তিনি বলেন, এখানে বিরোধী দলের তেমন কিছু করার নেই। তারা ত্রাণ কমিটি পাঠাতে পারে, সেখানে কিছু কিছু সাহায্য নিয়ে সাহায্য করতে পারে। কিন্তু সরকারের দায়িত্ব বন্যা কবলিত মানুষকে রক্ষা করা। সেটা সরকার করছে না।

বিএনপি মহাসচিব বলেন, স্থায়ী কমিটির বৈঠকে দলের পক্ষ থেকে ২১ সদস্য বিশিষ্ট একটি ত্রাণ কমিটি গঠন করা হয়েছে। এর আহবায়ক করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও সদস্য সচিব ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশীদ ইয়াসীনকে। কমিটিতে দলের ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, ও সংশ্লিষ্ট জেলার নেতৃবৃন্দও থাকবেন। এই ত্রাণ কমিটি অবিলম্বে তাদের কর্মকান্ড শুরু করবেন।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও যুক্ত ছিলেন।

Sharing is caring!