• ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৩৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

বরিশালে ইউএনও-পুলিশের দায়ের করা মামলায় ১২ আসামির জামিন

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৫, ২০২১, ১৬:১৭ অপরাহ্ণ
বরিশালে ইউএনও-পুলিশের দায়ের করা মামলায় ১২ আসামির জামিন

আদালত-প্রতীকী-ছবি

স্টাফ রিপোর্টার ।।

বরিশাল সদর উপজেলার পরিষদ চত্ত্বরের আলোচিত ঘটনায় ইউএনও এবং পুলিশের দায়ের করা দুই মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন আওয়ামী লীগের ১২ জন নেতাকর্মী। অপর ৯ আসামীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

আসামি পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার দুপুর আড়াইটার দিকে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ্ তাদের জামিন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্তরা হলেন- ইকতিয়ার উদ্দিন, আব্দুল সালাম মনু, আলো গাজী, মো. মমিন উদ্দিন কালু, মো. কবির তালুকদার, হুমায়ুন হাওলাদার, ইলিয়াস, জমির উদ্দিন ও নাসির উদ্দিন।

এদের মধ্যে ইকতিয়ার উদ্দিন, সালাম মনু, আলো গাজী উভয় মামলা থেকে জামিন পেয়েছেন। বাকি ছয়জন পুলিশের দায়েরকৃত জিআর- ৫৯৭/২১ নম্বর মামলার আসামি। আদালতের সরকারি নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই খোকন চন্দ্র দে এবং আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম ঝন্টু এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৮ আগস্ট বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা এবং পুলিশের সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে পুলিশ এবং ইউএনও পৃথক দুটি মামলা করেন। দুটি মামলায় সিটি মেয়রকে প্রধান আসামি করে মোট ৬০২ জনকে আসামি করা হয়।

এ মামলায় এখন পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া বিসিসি’র ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহম্মেদ মান্নাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব ২। গত সোমবার গ্রেপ্তারকৃত ১৮ আসামির জামিন আবেদন করা হলে বিচারক তা নামঞ্জুর করেন।

এ ছাড়া গত ২১ আগস্ট রাতে বরিশাল বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় ১৮ আগস্টের ঘটনায় সিটি মেয়র এবং প্রশাসনের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটে। সবশেষ বুধবার ১২ আসামির জামিনের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম ঝন্টু বলেন, আমরা আদালতের নিয়ম মেনে জামিনের আবেদন করেছি। বাকি আসামিদের জামিনের জন্য বৃহস্পতিবার আদালতে আবেদন জানানো হবে। আশা করছি আদালত বাকি আসামিদের জামিন মঞ্জুর করবেন।

Sharing is caring!