• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৭:৫৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

বাংলাদেশকে গুড়িয়ে অস্ট্রেলিয়ার বিশাল জয়

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৪, ২০২১, ১৮:২৭ অপরাহ্ণ
বাংলাদেশকে গুড়িয়ে অস্ট্রেলিয়ার বিশাল জয়

স্পোর্টস ডেস্ক ।।

স্ট্রেলিয়ার বিপক্ষ হারের মধ্যদিয়ে শেষ হল বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। এরমধ্যদিয়ে সুপার টুয়েলভে টানা ৫ ম্যাচই হেরেছে বাংলাদেশ। দুবাইয়ে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশকে। অধিনায়কের সিদ্ধান্তটা যে ভুল ছিল না, সেটা প্রমাণ করছেন বোলাররা। অস্ট্রেলিয়ান বোলারদের তোপে চরম ব্যাটিং বিপর্যয়ে মাত্র ৭৩ রানে গুটিয়ে দেয় বাংলাদেশকে। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৫ ওভারে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা। ফলে ৭৪ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ ইউকেটে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে ভয়ানক ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৫ ওভারে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা। পাওয়ারপ্লের মধ্যেই দল হারায় ৪ উইকেট।

দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন শামীম হোসেন পাটোয়ারি। এছাড়া মোহাম্মদ নাইম ১৭ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৬ রান করেন। আর কেউই পাননি দুই অঙ্কের দেখা।

বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন স্কোরে অলআউট হওয়ার দিনে অ্যাডাম জাম্পা একাই শিকার করেন পাঁচটি উইকেট, গড়েন ক্যারিয়ার সেরা ফিগার। দুটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই অস্ট্রেলিয়া জড়ো করে ফেলে ৫৮ রান। ৫ম ওভারের শেষ বলে তাসকিন আহমেদ বোল্ড করেন অ্যারন ফিঞ্চকে। তার আগে অজি দলনেতা খেলছিলেন ঝড়ো গতিতে। ২০ বলে দুটি চার ও চারটি ছক্কা হাঁকিয়ে ৪০ রান করেন তিনি।

এরপর বিদায় নেন ডেভিড ওয়ার্নারও। সাবধানী ব্যাটিংয়ে ১৪ বলে ১৮ রান করে শরিফুল ইসলামের বলে বোল্ড হন। তবে মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল ক্রিজে থাকতেই অজিরা ম্যাচ জিতে যায় ৬.২ ওভারে, ৮ উইকেট হাতে রেখেই। মার্শ ৫ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। ম্যাক্সওয়েলকে কোনো বলই মোকাবেলা করতে হয়নি।

বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!