• ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৯:৪৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

বাংলাদেশের সেনাপ্রধানের সাক্ষাৎ তুরস্কের দুই মন্ত্রীর সঙ্গে

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২১, ২০২১, ১৪:৪৭ অপরাহ্ণ
বাংলাদেশের সেনাপ্রধানের সাক্ষাৎ তুরস্কের দুই মন্ত্রীর সঙ্গে

বার্তাকন্ঠ ডেস্ক।।তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের মন্ত্রী ইসমাইল দেমির ও জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তার এই সফরের পর ওই সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন বাংলাদেশের নতুন সেনাপ্রধান।

আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা-২০২১ পরিদর্শন উপলক্ষে তুরস্কে তার সরকারি সফরের  মাধ্যমে দু’দেশের সামরিক বাহিনী, এবং বিশেষ করে দুই  দেশের  সেনাবাহিনীর মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে বলেও মন্তব্য করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তিনি তাকে এবং তার প্রতিনিধি দলকে প্রতিরক্ষা মেলায় আমন্ত্রণ জানানোর জন্য তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের মন্ত্রী এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তুরস্কের জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে সামরিক সরঞ্জামাদির পাশাপাশি সেনাসদস্যদের প্রশিক্ষণ, প্রযুক্তি বিনিময়, ইত্যাদি ক্ষেত্রেও সেদেশের পক্ষ থেকে বাংলাদেশকে সকল সহযোগিতা এবং সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রধান  ইসমাইল দেমির  আশ্বাস দেন যে, তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশের সঙ্গে চলমান  সকল বিষয় তিনি খতিয়ে দেখবেন এবং প্রয়োজনীয় সহায়তা প্রদান করবেন, যাতে করে ভবিষ্যতে উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা আরও বন্ধুত্বপূর্ণ এবং কল্যাণকর হয়।

আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা- ২০২১ এর দ্বিতীয় দিনে (২০ আগস্ট) সেনাবাহিনী প্রধান প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বিবিধ সরঞ্জমাদির ব্যাপারে অবহিত হন। এছাড়াও বিভিন্ন প্রতিরক্ষা বিশেষজ্ঞদের সঙ্গে তিনি আলোচনা ও মত বিনিময় করেন। আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা শেষে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ তুরস্কের সেনাপ্রধান এবং চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করেন।

Sharing is caring!