• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:১৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

বাদল ও খোকার মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাব গৃহীত

bmahedi
প্রকাশিত নভেম্বর ৭, ২০১৯, ২২:১২ অপরাহ্ণ
আলহাজ্ব মতিয়ার রহমান :=

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনের নির্বাচিত সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদল এমপিসহ কয়েকজন সাবেক সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রীর মৃত্যুতে সংসদে সর্বসম্মতিক্রমে শোকপ্রস্তাব গ্রহণ করা হয়েছে।

সংসদের পঞ্চম অধিবেশনে বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোকপ্রস্তাব উত্থাপন করেন। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদও শোকপ্রস্তাবের আলোচনায় অংশ নেন।

সাবেক মন্ত্রী এবং অবিভক্ত ঢাকা সিটির সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা, সাবেক সংসদ সদস্য হুমায়ুন কবীর, সাবেক সংসদ সদস্য মো. কফিল সোনার ও সংসদ সচিবালয়ের সিনিয়র সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট নুরভানুর মৃত্যুতেও সংসদ থেকে গভীর শোকপ্রকাশ করা হয়। মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদে এক মিনিট নীরবতা পালন এবং তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় মোনাজাত করা হয়।

এ ছাড়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও ভাষাসৈনিক ডা. এম রফিকুল বারী, বীরমুক্তিযোদ্ধা বীরপ্রতীক মো. শামসুদ্দিন, পদকপ্রাপ্ত পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরো, বিশিষ্ট সাংবাদিক, গবেষক, ও ভাষাসৈনিক মুহাম্মদ মুসা, পাক্ষিক অনন্যার সাবেক নির্বাহী সম্পাদক দিল মনোয়ারা মনু, বরেণ্য চিত্রশিল্পী কালিদাস কর্মকার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক শ্রম সম্পাদক আলহাজ মকবুল আহমেদ, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের মা চ য়ই-এর মৃত্যুতে শোকপ্রকাশ করা হয়।

এর বাইরে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে সংসদ থেকে গভীর শোকপ্রকাশসহ সবার বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। এর আগে সংসদের রেওয়াজ অনুযায়ী বর্তমান সংসদের সদস্য মঈনউদ্দীন খান বাদলের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।

আলোচনায় অংশ নেন, সরকারি দলের সংসদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোহাম্মদ নাসিম, জাসদের হাসানুল হক ইনু, আ স ম ফিরোজ, আবুল কালাম আজাদ, শাজাহান খান, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ ও মশিউর রহমান রাঙ্গা। সংসদের রেওয়াজ অনুযায়ী দিনের অন্যন্য কার্যসূচি স্থগিত করে সংসদে বৈঠক মুলতবি করা হয়।

Sharing is caring!