• ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪০
  • রেজিস্ট্রেশন ৪৬১

বাবুলের মতো লোক রাস্তায় বিক্রি হয়

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১, ০৯:০২ পূর্বাহ্ণ
বাবুলের মতো লোক রাস্তায় বিক্রি হয়

আন্তর্জাতিক ডেস্ক।। 

বাবুলের মতো লোক রাস্তায় কিনতে পাওয়া যায়
বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বললেন, ২০২৪ সালে মোদির বিরুদ্ধে শক্ত মুখ হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি শীর্ষ নেতাদের সম্পর্কে তেমন কোনো নেতিবাচক কথা না বললেও রাজ্য বিজেপি নেতাদের সমালোচনার কঠোর জবাব দিয়েছেন বাবুল সুপ্রিয়।

এদিকে বাবুল সুপ্রিয়র মতো নেতাকে রাস্তায় কিনতে পাওয়া যায় বলে মন্তব্য করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

আর মাত্র ১০ দিন পর দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচন। নির্বাচনের প্রচারে যখন প্রধান দুই দলের পক্ষে জোর প্রচারণা শুরু হয়েছে ঠিক তখনেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় ভবানীপুর উপনিবার্চনের চেয়েও আলোচনায় বাবুল সুপ্রিয়র দলত্যাগ প্রসঙ্গ।

জুলাই মাসের প্রথম সপ্তহে কেন্দ্রীয় মন্ত্রিপরিষদের রদবদলের বাদ পড়েন বন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তখনই সক্রিয় রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। কিন্তু আচমকাই বিজেপি ছেড়ে তৃণমূলের শিবিরে নাম লেখান। যে বাবুল সুপ্রিয় কদিন আগেও মমতা-অভিষেক তুমুল সমালোচক বলে পরিচিত ছিলেন, সেই বাবুল সুপ্রিয়ের মুখেই শোনা যাচ্ছে মমতা-অভিষেক সম্পর্কে প্রশংসা। ২০২৪ সালে মোদিবিরোধী জোটে মমতাকে বড় ভূমিকাতে দেখা যাবে বলেও মনে করেন সদ্য বিজেপি ত্যাগী এই নেতা।

সদ্য বিজেপি ত্যাগী নেতা বাবুল সুপ্রিয় বলেন, এই ২৪ এ যা হবে তা মানুষের সামনে থাকবে।

তবে বাবুল সুপ্রিয়কে রাজনীতিক বলে মানতে নারাজ বিজেপি। তারা মনে করেন, গায়ক হিসেবে রাজনীতিতে সুযোগ দিয়েছিল বিজেপি।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, একরকম লোকজন রাস্তায় কিনতে পাওয়া যায়, যারা আসে যায়, পলিটিকাল টুরিস্ট, তাদের জন্য রাজনীতিতে কোনো ঢেউ পড়ে না।

আগামী ৩০ সেপ্টেম্বর দক্ষিণ কলকাতার ভবানীপুর আসনের উপনির্বাচন। বিজেপি যে মমতাবিরোধী গান প্রচার করে সেটা বাবুল সুপ্রিয়র কণ্ঠে গাওয়া। সেই বাবুল সুপ্রিয়কেই হয়তো মমতার পক্ষে প্রচারণায় দেখা যেতে পারে ভবানীপুরে।

Sharing is caring!