• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:১২
  • রেজিস্ট্রেশন ৪৬১

বিএসএফ কখনো বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি চালায় না : বিক্রম দোরাইস্বামী

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২১, ১৮:৫৪ অপরাহ্ণ
বিএসএফ কখনো বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি চালায় না : বিক্রম দোরাইস্বামী

ডেস্ক রিপোর্ট।।  

সীমান্ত হত্যা একটি ন্যক্কারজনক ঘটনা উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারত কখনোই চায় না কোনও সীমান্তে প্রাণহানি ঘটুক। সীমান্ত হত্যা বন্ধে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীকে সজাগ থাকতে হবে। 

সীমান্তে হত্যা বন্ধে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) নির্দেশনা দেয়া আছে মন্তব্য করে তিনি বলেন, বিএসএফ কখনো কোনও বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি চালায় না। কিন্তু অনুপ্রবেশসহ সীমান্ত সুরক্ষায় এবং কখনো কখনো নিজের আত্মরক্ষার্থে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে গুলি চালাতে বাধ্য হতে হয়।

আজ সোমবার (১৫ নভেম্বর) দুপুরে দিনাজপুরে একটি অনুষ্ঠান শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

হাইকমিশনার বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ বন্ধে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী যৌথভাবে কাজ করলে সীমান্তে অনাকাংখিত ঘটনা বা প্রাণহানি শূন্যে নেমে আসবে। চোরাচালান বন্ধ করতে হবে। চোরাচালানের কারণে সীমান্ত হত্যার ঘটনা ঘটছে।

আগামীতে সীমান্ত হত্যার মতো ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে ভারত সরকার সজাগ রয়েছে বলেও জানান তিনি।

এর আগে সকালে দিনাজপুর শহরের রায়সাহেব বাড়িতে শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন উপলক্ষ্যে এক সুধী সমাবেশে বক্তব্য দেন ভারতীয় হাইকমিশনার।

অনুষ্ঠান শেষে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী জেলার কাহারোল উপজেলার ঐতিহ্যবাহী কান্তজিউ মন্দির পরিদর্শন করেন। পরে একই উপজেলায় এমপি মনোরঞ্জন শীল গোপালের ব্যক্তিগত উদ্যোগে নির্মিত দ্বীপ্ত জীবন ফাউন্ডেশন পরিদর্শন করেন।

এরপর তিনি খানসামা উপজেলার ভেড়ভেড়ি ইউনিয়নের রামকলা রামকৃষ্ণ সেবাশ্রমে ভারত সরকারের অর্থায়নে নবনির্মিত অবকাঠামো উদ্বোধন করেন।

 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!