• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৪৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

বিদেশে পাবলিক কূটনীতি জোরদারের তাগিদ তথ্য প্রতিমন্ত্রীর

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২১, ১২:১৭ অপরাহ্ণ
বিদেশে পাবলিক কূটনীতি জোরদারের তাগিদ তথ্য প্রতিমন্ত্রীর

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে –

বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পাবলিক কূটনীতিকে জোরদার করার আহবান জানিয়েছেন,তথ্য প্রতিমন্ত্রী ডা: মো: মুরাদ হাসান, এমপি। পাবলিক কূটনীতির গুরুত্ব নিয়ে মঙ্গলবার (২ নভেম্বর) ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসে এক মতবিনিময় সভায় কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। বৈঠকে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ যুক্তরাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে দূতাবাসের কর্মকর্তাদের বিশেষ মনোযোগ দেওয়ার পরামর্শ দেন প্রতিমন্ত্রী। তিনি দেশের অর্থনৈতিক অগ্রগতি এবং কোভিড-১৯ মহামারী থেকে মানুষের জীবন বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কথা তুলে ধরেন। দুর্গাপূজার সময় সাম্প্রতিক সহিংসতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বাংলাদেশ ও সরকারের বিরুদ্ধে বিদেশ থেকে পরিচালিত সব ধরনের অপতৎপরতার বিরুদ্ধে একসঙ্গে দাঁড়ানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।
রাষ্ট্রদূত শহীদুল ইসলাম তার স্বাগত বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের অভ্যুদয়ে গণকূটনীতির ভূমিকার কথা স্মরণ করেন। তিনি বলেন, বিভিন্ন স্তরে গৃহীত পাবলিক কূটনীতির প্রচেষ্টা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পক্ষে আন্তর্জাতিক জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
রাষ্ট্রদূত বাংলাদেশ ও এর সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা মোকাবেলায় দূতাবাস কর্তৃক গৃহিত বিভিন্ন উদ্যোগের কথাও প্রতিমন্ত্রীকে অবহিত করেন। তিনি সোশ্যাল মিডিয়ায় নেতিবাচক অপপ্রচার মোকাবিলায় অতিরিক্ত জনবল ও সরঞ্জাম দিয়ে প্রেস উইংয়ের সক্ষমতা জোরদার করতে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।
মাসিক এবং বিশেষ নিউজলেটার প্রকাশ ও প্রচার করার পাশাপাশি, ওয়াশিংটন ডিসি-তে দূতাবাস নিয়মিতভাবে থিঙ্ক ট্যাঙ্ক, অ্যাক্টিভিস্ট, ছাত্র এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সাথে যুক্তরাষ্ট্রে বাংলাদেশকে রিব্র্যান্ড করার জন্য জড়িত।
প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!